শিরোনাম
প্রচ্ছদ / অন্যান্য / বান্দরবানে এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য এই ধরনের এজেন্ট ব্যাংকিং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে —– বীর বাহাদুর এমপি

বান্দরবানে এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য এই ধরনের এজেন্ট ব্যাংকিং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে —– বীর বাহাদুর এমপি

বান্দরবানে এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন
পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য এই ধরনের
এজেন্ট ব্যাংকিং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে
—– বীর বাহাদুর এমপি
॥ নিজস্ব প্রতিবেদক ॥
পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য এই ধরনের এজেন্ট ব্যাংকিং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বলেন, পার্বত্য দুর্গম এলাকার মানুষের অর্থনৈতিক উন্নয়নে এবং তাদের ব্যাংকিং হাতে অংশ গ্রহণ করাতে এশিয়া এজেন্ট ব্যাংকিং একটি মাইলফলক রচনা করেছে। তিনি সকল ব্যাংকিং সেক্টরকে পার্বত্য অঞ্চলে মানুষের কল্যাণে কাজ করার আহবান জানান।
গতকাল শুত্র“বার বিকালে বালাঘাটায় এশিয়া ব্যাংক ও গ্রীনহিল যৌথ উদ্যোগে এশিয়ার এজেন্ট ব্যাংকিং শাখার উদ্ধোধন করতে গিয়ে পার্বত্য প্রতিমন্ত্রী এ কথা বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বান্দরবানের পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক হারুনুর রশিদ, এশিয়া ব্যাংকের উপ-ব্যবস্থপক পরিচালক আরফান আলী, সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, গ্রীন হিল এর নিবাহী পরিচালক মং থোয়াই চিং সহ গ্রীন হিলের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
তিনি বলেন, পার্বত্য অঞ্চলের মানুষের কথা চিন্তা করে সহজ শর্তে ঋণ প্রদানের মাধ্যমে তাদেরকে ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠীতে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে তুলতে হবে। তিনি বলেন, ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠী যাতে এই ব্যাংকিং সুবিধার মাধ্যমে এগিয়ে যেতে পারে তার জন্য তিনি অন্যান্য ব্যাংক গুলোকেও এগিয়ে আসার আহবান জানান।
উল্লেখ্য যে, গ্রীন হিলের তত্ত্বাবধানে শৈলী প্রকল্পের ১০ হাজার গ্রাহক পরিবারের পাশাপাশি বান্দরবানের দুর্গম অঞ্চলের অন্যান্য ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠীরা এই প্রকল্পের সুফল ভোগ করতে পারবে। এই ব্যাংকিং খাতে খুব সহজে গ্রাহকরা টাকা লেনদেন সহ পর্যায়ক্রমে কৃষি কাজের জন্য এসিমি লোন গ্রহণ করতে পারবে।

পড়ে দেখুন

৩ দিনের সফরে বাঘাইছড়ির সাজেক পর্যটনকেন্দ্রে পৌচেছেন রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিন

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥ ৩ দিনের সফরে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দেশের অন্যতম পর্যটন কেন্দ্র ও …