শিরোনাম
প্রচ্ছদ / অন্যান্য / লংগদুতে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে ‘গণশুনানী’ উন্নয়নের পূর্ব শর্ত হচ্ছে এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখা—-সামসুল আরেফিন

লংগদুতে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে ‘গণশুনানী’ উন্নয়নের পূর্ব শর্ত হচ্ছে এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখা—-সামসুল আরেফিন

লংগদুতে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে ‘গণশুনানী’
উন্নয়নের পূর্ব শর্ত হচ্ছে এলাকায়
শান্তি শৃঙ্খলা বজায় রাখা—-সামসুল আরেফিন
॥ লংগদু প্রতিনিধি ॥
জনসেবার জন্য প্রশাসন। মন্ত্রি পরিষদ বিভাগরে নির্দেশনা অনুযায়ী জনসাধারণ, জনপ্রতিনিধি, এবং বিভিন্ন পেশার অংশ গ্রহনে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে লংগদুতে ‘গণশুনানী’ অনুষ্ঠিত হয়েছে।
গত বৃহষ্পতিবার, বেলা এগারটায় উপজেলা পরিষদ মিলনায়তনে লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিজাম উদ্দিন আহম্মেদ এর সভাপতিত্ব ও সঞ্চালনা আয়োজিত গণশুনানীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ শামসুল আরেফিন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, উন্নয়নের পূর্ব শর্ত হচ্ছে এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখা। যদি বিশৃঙ্খলা বজায় থাকে তাহলে জাতিতে, বর্ণে, ধর্মে হিংসা হানা হানি ঘটে। তাই, এলাকার জনপ্রতিনিধি যারা আছেন আপনারা এবিষয়ে সবসময় সজাগ থাকবেন। তিনি বলেন, এই এলাকায় ভূমিগত যে সব সমস্যা আছে সেগুলো আইনগতভাবে সমাধা করতে হবে। কিন্তু নিজেরা আবার নতুন করে আর কোন সমস্যা সৃষ্টি করবেন না। আইন শৃঙ্খলা রক্ষার জন্য সেনা জোন, পুলিশের পাশাপাশি সিবিল প্রশাসন কাজ করে যাচ্ছে। আপনারা তাদেরকে সর্বাত্বক সহযোগীতা করবেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, লংগদু সেনা জোনের উপ-অধিনায়ক মেজর মোঃ গোলাম আজম, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, ৭নং লংগদু ইউপি চেয়ারম্যান সুখময় চাকমা।
এছাড়া বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধ, শিক্ষা প্রতিষ্টানের প্রধান, ও বিভিন্ন এলাকার জনসাধারণ এসময় বক্তব্যের মাধ্যমে তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।
জেলা প্রশাসক শামসুল আরেফিন গণশুনানীতে যোগ দেওয়ার পূর্বে সকাল দশটায় তিনি লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা কেন্দ্র, এগারটায় মাইনীমুখ ইউনিয়ন ডিজিটাল তথ্য কেন্দ্র, মাইনীমুখ ইউপি, মাইনীমুখ ইসলামিয়া আলিম মাদ্রা ও মাইনীমুখ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদশন করেন এবং দুপুরে লংগদুস্থ তিনটিলা বনবিহারে কঠিন চীবরদানানুষ্ঠান আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করেন।

পড়ে দেখুন

সীমান্তে বিজিবি-পুলিশ একসঙ্গে কাজ করছে: আইজিপি

ডেস্ক :: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ঘুমধুম সীমান্ত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের …