শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান বঙ্গবন্ধুর জন্ম দিনে আমাদের অঙ্গীকার হোক পার্বত্য অঞ্চলের অবৈধ অস্ত্র মুক্ত করে শান্তি প্রতিষ্ঠা —-দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান বঙ্গবন্ধুর জন্ম দিনে আমাদের অঙ্গীকার হোক পার্বত্য অঞ্চলের অবৈধ অস্ত্র মুক্ত করে শান্তি প্রতিষ্ঠা —-দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান
বঙ্গবন্ধুর জন্ম দিনে আমাদের অঙ্গীকার হোক পার্বত্য
অঞ্চলের অবৈধ অস্ত্র মুক্ত করে শান্তি প্রতিষ্ঠা
—-দীপংকর তালুকদার
॥ নিজস্ব প্রতিবেদক ॥
পার্বত্য অঞ্চলে সাধারণ মানুষকে অবৈধ অস্ত্রের মাধ্যমে আঞ্চলিক দল গুলো জিম্মি করে রেখেছে। তাদেরকে এই জিম্মি দশা থেকে মুক্ত করতে আওয়ামীলীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম দিনে আমাদের অঙ্গীকার হোক পার্বত্য অঞ্চলের অবৈধ অস্ত্র মুক্ত করে শান্তি প্রতিষ্ঠা করা। তিনি বলেন, পার্বত্য অঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধার হলেই পার্বত্য অঞ্চলের শান্তি সম্প্রীতি সব কিছু ফিরে আসবে। তিনি পার্বত্য অঞ্চলের সকল জনগনকে অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন গড়ে তোলার আহবান জানান। তিনি আগামী ২৪ মার্চ পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্র, চাঁদাবাজী, অপহরণ ও খুন এর বিরুদ্ধে আওয়ামীলীগের ডাকা আন্দোলন কর্মসূচীতে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
গতকাল বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে বঙ্গবন্ধু স্মৃতি ভাস্কর্য্যরে পাশে র‌্যালী পরবর্তী আলোচনাসভা, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী ও বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার প্রধান উপদেষ্ঠা দীপংকর তালুকদার এসব কথা বলেন।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, সময়ের প্রয়োজনে বিভিন্ন দেশে অনেক মহামানবের জন্ম হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব  সে রকমই এক মহামানব। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না এটাই বাস্তবতা। বঙ্গবন্ধুর অবদান বিএনপি-জামাতজোটের অনেকে স্বীকার করতে চাননা, তারা ইতিহাস বিকৃতি করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করার অপপ্রয়াসে সবসময় লিপ্ত থাকে। তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।
বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা রাঙ্গামাটি শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শাহ এমরান রোকনের পরিচালনায় ও সংগঠনের সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙ্গামাটি সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ মুছা মাতব্বর, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, তথ্য প্রচার সম্পাদক রফিকুল মাওলা, রাঙ্গামাটি পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনছুর আলী, রাঙ্গামাটি সদর থানা আওয়ামীলীগের সভাপতি হৃদয় চাকমা, জেলা পরিসদ সদস্য জেবুন্নেসা রহিম, জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু,  রাঙ্গামাটি জেলা যুবলীগের সাধারন সম্পাদক নূর মোঃ কাজল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমূখ।
অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দসহ অংগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, সাংবাদিক ও বুদ্ধিজীবিরা অংশগ্রহন করেন।
সভায় অন্যান্য বক্তারা বলেন, বিশ্বের বুকে মানেই বাংলাদেশ,বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।  এদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রেই বঙ্গবন্ধুর সঠিক নির্দেশনার কারনেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। বিশ্বের বুকে আজ যে বাংলাদেশ মাথা উচুঁ করে দাড়িয়ে আছে তার অবদান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও বাংলাদেশের ইতিহাস  তুলে ধরতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান বক্তারা।
এর আগে রাঙ্গামাটি কলেজ গেইট থেকে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্য্য পর্যন্ত একটি আনন্দ র‌্যালী বের করা হয়। পরে সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্য্য, শহীদ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয় এবং বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কেটে আলোচনা সভার শুরু করেন নেতৃবৃন্দ।
পরে ২ দিন ব্যাপী বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …