শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / বান্দরবানে আওয়ামীলীগ উদ্যোগে উৎসব মূখর পরিবেশে বঙ্গবন্ধুর ৯৭তম জন্ম দিবস পালিত বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের ১৩তম দেশের স্থান অর্জন করেছে …..পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানে আওয়ামীলীগ উদ্যোগে উৎসব মূখর পরিবেশে বঙ্গবন্ধুর ৯৭তম জন্ম দিবস পালিত বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের ১৩তম দেশের স্থান অর্জন করেছে …..পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানে আওয়ামীলীগ উদ্যোগে উৎসব মূখর পরিবেশে বঙ্গবন্ধুর ৯৭তম জন্ম দিবস পালিত
বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে
বাংলাদেশ আজ বিশ্বের ১৩তম দেশের স্থান অর্জন করেছে
…..পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর
॥ বান্দরবান প্রতিনিধি ॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম দিবস উপলক্ষে বান্দরবানে জেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে রাজবাড়ির মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উশৈসিং এমপি।
জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুর রহিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আঞ্চলিক পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগের উপদেষ্টা কাজল কান্তি দাশ, জেলা আওয়ামীলীগের সহসভাপতি মং ক্য চিং চৌধুরী, শুধাংশু বিমল চক্রতর্বী, একেএম জাহাঙ্গীর, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ক্য সা প্রু। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ ইসলাম বেবী। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুর রহমান রাশেদের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য ফিলীপ ত্রিপুরা, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, আওয়ামীলীগ নেতা চৌধুরী প্রকাশ বড়–য়া, জেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী, পৌর কাউন্সিলর হাবিবুর রহমান, অজিদ কান্তি দাশ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলামসহ আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতারা।
এছাড়াও অনুষ্ঠানে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের শত শত নেতাকর্মী উপপস্থিত ছিলেন। দুপুর ২টা থেকে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা স্ব স্ব সংগঠনের ব্যানার নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবসকে স্বাগত জানিয়ে নানা শ্লোগানে খন্ড খন্ড মিছিল নিয়ে রাজার মাঠস্থ আলোচনা সভার অনুষ্ঠানে উপস্থিত হতে থাকে। এসময় রাজার মাঠ এক উৎসব মূখর পরিবেশ সৃষ্টি হয়। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস উপলক্ষে বান্দরবান আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের প্রায় ৩০টি কেক কাটা হয়।
কেক কেটে জন্ম দিবসের উদ্বোধন করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় নেতাকর্মীরা উপস্থিত থেকে জন্ম দিবসকে স্বাগত জানিয়ে শ্লোগানসহকারে আনন্দে মেতে উঠেন। পরে স্থানীয় শিল্পিদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পৌর কাউন্সিল আবুল কালামসহ বিএনপির দেড় শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগের পতাকা তলে যোগ দেন।
প্রধান অতিথি বলেন, আমরা আজ বাংলা ভাষায় কথা বলছি, স্বাধীন দেশের স্বাধীন নাগরিক, এটি একমাত্র সম্ভব হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছে বলেই আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১সালে ৯মাস যুদ্ধ করে লাখ শহিদের রক্তের বিনিময়ে এই সোনার বাংলাদেশ পেয়েছি। আর আজ তারই সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নসহ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বের ১৩তম দেশ হিসেবে স্থান অর্জন করে নিয়েছে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব ও পরিচালনার কারণে বাংলাদেশ আজ বিশ্বের কাছে মাথা উঁচু করে দাড়িয়েছে। বাংলাদেশ আজ খাদ্য স্বয়ংসম্পূর্ণ। দেশে খাদ্যের চাহিদা পূরণ করে এখন বিদেশেও রপ্তানী করছে। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়তে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসার আহবান জানান।

পড়ে দেখুন

জেএসএসের বিরুদ্ধে যুদ্ধের হুমকি দিলো মারমা ন্যাশনাল পার্টি (এমএনপি)

॥ ডেস্ক রিপোর্ট ॥ পার্বত্য চট্টগ্রামের কাপ্তাই, রাজস্থলী, বিলাইছড়ি ও বান্দরবানের মারমা জাতির উপর নির্যাতন …