শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটিতে প্রবীণদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালায় বক্তারা প্রবীণদের জন্য সরকারী হাসপাতালে আলাদা সুবিধা নিশ্চত করতে হবে

রাঙ্গামাটিতে প্রবীণদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালায় বক্তারা প্রবীণদের জন্য সরকারী হাসপাতালে আলাদা সুবিধা নিশ্চত করতে হবে

রাঙ্গামাটিতে প্রবীণদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক কর্মশালায় বক্তারা
প্রবীণদের জন্য সরকারী হাসপাতালে
আলাদা সুবিধা নিশ্চত করতে হবে
॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ ¯েœহ কান্তি চাকমা বলেছেন, প্রবীন জনগোষ্ঠি আমাদের সম্পদ। তাদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশ জাতি সামনের দিকে এগিয়ে যায়। তাই প্রবীণদের স্বাস্থ্য সুরক্ষা ব্য্পাারে আমাদের আরো যতœবান হতে হবে। তিনি বলেন একজন মানুষের বয়স বাড়াটা যেন কোনভাবে অবিসাপ না হয় সেদিকে আমাদের সকলের সজাগ হতে হবে। সমাজিক ও পারিবারিকভাবে প্রবীণদের মর্যাদা ও স্বাস্থ্য সুরক্ষায় সচেতনতা বাড়াতে তিনি সকলের প্রতি আহবান জানান।
বুধবার সকালে রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের মিলনায়তনে প্রবীণদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রবীণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণের সম্পাদক একএম মকছুদ আহমেদ এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুহী বনানী, রাঙ্গামাটি এফপিএবির সভাপতি মুজিবুর রহমান দিপু। সভা পরিচালনা করেন এসএ টিভির রাঙ্গামাটি প্রতিনিধি দৈনিক রাঙ্গামাটির নির্বাহী সম্পাদক মোহাম্মদ সোলায়মান। কর্মসুচির সমন্বয়কের দায়িত্ব পালন করেন দৈনিক আমাদের অর্থনীতি জেলা প্রতিনিধি ও রাঙ্গামাটি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম.নাজিম উদ্দিন।
প্রবীণ স্বাস্থ্য সুরক্ষা করি, সুস্থ্য বার্ধক্য গড়ি এ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে ও ক্রিয়েটিভ মিডিয়ার সহযোগিতায় এ কর্মশালা আয়োজন করা হয়। কর্মশালায় স্থানীয় সংবাদকর্মী, স্বাস্থ্য বিভাবে কর্মকর্তা-কর্মচারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
কর্মশালায় সভাপতির বক্তব্যে একএম মকছুদ আহমেদ বলেন, প্রবীণদের জন্য সরকারী হাসপাতালে আলাদা সুযোগ সুবিধা নিশ্চত করতে হবে। এছাড়া যেসব প্রবীণ ব্যক্তি সরকারী চাকুরী ছেড়ে পেনশনে গেছেন তাদের পেনশন উত্তোলণে সব ধরনের হয়রানী বন্ধ করতে সংশ্লিষ্টদের প্রতি তিনি আহবান জানান। তিনি আরো বলেন প্রবীণদের বিনোদনের জন্য সরকারী ও বেসরকারীভাবে উদ্যোগ নিতে হবে।
পবীণদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক সচেতনতার জন্য আরো বড় পরিসরে কর্মসুচি পরিচালনা করা প্রয়োজন বলে বক্তারা মতব্যক্ত করেন।

পড়ে দেখুন

তৃণমূল সাংবাদিকতায় অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন এ কে এম মকছুদ আহমেদ

॥ ডেস্ক রিপোর্ট ॥ সমাজের সুষ্ঠু বিকাশে অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী …