শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / আন্দোলনরে নামে খুনরিাই গুপ্তহত্যায়: প্রধানমন্ত্রী

আন্দোলনরে নামে খুনরিাই গুপ্তহত্যায়: প্রধানমন্ত্রী

আন্দোলনরে নামে খুনরিাই গুপ্তহত্যায়: প্রধানমন্ত্রী
সাম্প্রতকি ‘গুপ্তহত্যাগুলোর’ নন্দিা জানয়িে প্রধানমন্ত্রী শখে হাসনিা বলছেনে, যারা এর আগে ‘আন্দোলনরে নাম’ে মানুষ হত্যা করছে,ে তারাই এসব ঘটনার পছেন।ে

সরকার এ ধরনরে হত্যাকাণ্ড ‘দখেতে চায় না’ মন্তব্য করে সরকারপ্রধান বলছেনে, আইনশৃঙ্খলা বাহনিী শগিগরিই অপরাধীদরে ধরতে পারবে বলে তনিি আশা করছনে।
দুই দনিরে ব্যবধানে ঢাকা ও রাজশাহীতে একই কায়দায় এক বশ্বিবদ্যিালয় শক্ষিক, এক সমকামী অধকিার র্কমী ও তার বন্ধু এক নাট্যর্কমী খুন হওয়ার পর বুধবার নজিরে র্কাযালয়ে ‘র্ফাস্ট ট্র্যাক প্রজক্টে মনটিরংি কমটিরি’ চর্তুথ সভায় প্রধানমন্ত্রী এ কথা বলনে।
প্রধানমন্ত্রীর প্রসে সচবি ইহসানুল করমি সভাশষেে সাংবাদকিদরে এ বষিয়ে বস্তিারতি জানান।
গত শনবিার সকালে রাজশাহী বশ্বিবদ্যিালয়রে ইংরজেি বভিাগরে অধ্যাপক এএফএম রজোউল করমি সদ্দিকিীকে তার বাসার কাছে কুপয়িে হত্যা করা হয়।
এরপর সোমবার বকিালে কলাবাগানরে লকে র্সাকাস এলাকায় র্পাসলে দওেয়ার কথা বলে বাসায় ঢুকে খুন করা হয় ইউএসএআইডি র্কমী জুলহাজ মান্নান ও তার বন্ধু লোকনাট্য দলরে মাহবুব রাব্বী তনয়ক।ে
প্রসে সচবি বলনে, “সাম্প্রতকি হত্যাকাণ্ডগুলাের প্রক্ষোপটে প্রধানমন্ত্রী বলছেনে, সুপরকিল্পতিভাবে এসব হত্যাকাণ্ড ঘটানো হচ্ছ।ে র্টাগটে হচ্ছনে মসজদিরে ইমাম, পুরোহতি, পাদ্রী।…উদ্দশ্যে হচ্ছে দশেে অস্থতিশিীল পরবিশে সৃষ্টি করা।”
যারা উন্নয়ন ‘চায় না’ তারাই এসব ঘটাচ্ছে বলে মন্তব্য করনে শখে হাসনিা। আইনশৃঙ্খলা বাহনিী এ বষিয়ে কাজ করছে জানয়িে তনিি বলনে, তদন্তরে মাধ্যমে শগিগরিই অপরাধীদরে ধরা হবে বলে তনিি আশা করছনে।
প্রসে সচবি বলনে, “সব হত্যাকাণ্ডরে নন্দিা জানয়িে প্রধানমন্ত্রী বলছেনে, ‘আমরা চাই না- বাংলাদশেে এ ধরনরে ঘটনা ঘটুক’।”
“তনিি বলছেনে, আন্দোলনরে নামে যারা প্রকাশ্যে মানুষ হত্যা করছে-ে তারাই এসব কাজে লপ্তি।”
কলাবাগানরে ওই হত্যাকাণ্ডরে পর পাঁচ থকেে সাতজনকে ‘আল্লাহু আকবার’ বলতে বলতে গুলি ছুড়ে পালয়িে যতেে দখোর কথা বলছেনে একজন প্রত্যক্ষর্দশী।
আর ঢাকার পুলশি কমশিনার আছাদুজ্জামান ময়িা বলছেনে, চলে যাওয়ার সময় খুনীদরে একজনকে এক পুলশি সদস্য ধরে ফলেলওে তাকে কুপয়িে হত্যাকারীরা পালয়িে যায়। পুলশি সে সময় গুলি করে তাদরে থামাতে চাইলওে আসররে নামাজরে পর মসজদিফরেত মানুষরে ভড়িে তা আর সম্ভব হয়ন।ি
প্রসে সচবি বলনে, প্রধানমন্ত্রী ‘র্ধমরে নাম’ে মানুষ হত্যারও সমালোচনা করছেনে।
“তনিি বলছেনে, ইসলাম র্ধমরে নাম করে আছর, মাগরবি নামাজ না পড়,ে যে সময় মানুষ নামাজ পড়,ে সে সময় তারা মানুষ খুন করতে যায়।”
জঙ্গদিরে কোনও ‘র্ধম ও সীমানা’ নইে বলওে মন্তব্য করনে শখে হাসনিা।
ক্যালফর্িোনয়িায় এক বাড়তিে সোমবার বাংলাদশেি এক দম্পতরি গুলবিদ্ধি লাশ পাওয়ার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলনে, যুক্তরাষ্ট্র সরকার এই হত্যার বচিার করবে বলে তনিি আশা করছনে।
সইেসঙ্গে প্রধানমন্ত্রী সম্প্রতি যুক্তরাষ্ট্ররে ওহাইয়োতে গুলি করে এক পরবিাররে আট সদস্যকে হত্যারও নন্দিা জানান বলে তার প্রসে সচবি জানান।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …