শিরোনাম
প্রচ্ছদ / অন্যান্য / উচ্চ শিক্ষার জন্য জেলার বাইরে যেতে হবে না শিক্ষার্থীদের —– প্রতিমন্ত্রী বীর বাহাদুর

উচ্চ শিক্ষার জন্য জেলার বাইরে যেতে হবে না শিক্ষার্থীদের —– প্রতিমন্ত্রী বীর বাহাদুর

উচ্চ শিক্ষার জন্য জেলার বাইরে যেতে হবে না শিক্ষার্থীদের
—– প্রতিমন্ত্রী বীর বাহাদুর

॥ সেলিম আহমেদ চৌধুরী,বান্দরবান ॥
বান্দরবান জেলা শহরের বালাঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্প্রসারিত উদ্ধমুখী ভবন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এলজিইডি’র অর্থায়নে ৩৩লক্ষ ৩৮হাজার টাকার ব্যয়ে নির্মিত সম্প্রসারিত ভবনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এ সময় অনান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক হারুনর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদেরসহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পরে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বালাঘাটা বিলকিছ বেগম উচ্চ  বিদ্যালয়ের বার্ষিক বনভোজন আলোচনা সভা ও সাংস্কতিক অনুষ্ঠানে যোগ দেন। উক্ত বার্ষিক বনভোজন আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক, পুলিশ সুপার মিজানুর রহমান, সদর উপজেলার চেয়ারম্যান এম,আবদুল কুদ্দুছসহ অত্র বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি বীর বাহাদুর তার বক্তব্যে বলেন, উচ্চ শিক্ষার জন্য জেলার বাইরে যেতে হবে না শিক্ষার্থীদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার পার্বত্য অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে শিক্ষা নিয়ে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন। সুশিক্ষিত জাতি গঠনে উচ্চ শিক্ষার বিকল্প নেই।
তিনি আরো বলেন সরকার পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠায় আন্তরিক। এ কারনে উন্নয়নকে অগ্রাধীকার দিয়ে কাজ করছে সরকার। প্রত্যন্ত এলাকাকে অগ্রাধীকার দিয়ে শিক্ষা স্বাস্থ্য অবকাঠামো ও আর্থসামাজিক অবস্থার উন্নয়নে কাজ করা হবে। প্রতিমন্ত্রী বীর বাহাদুর এলাকার উন্নয়নে সবাইকে একযোগে সহযোগিতা করার আহবান জানান।

পড়ে দেখুন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা পুনর্বাসন সোসাইটির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে এক জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম অফিস ঃ বাংলাদেশ মুক্তিযোদ্ধা পুনর্বাসন সোসাইটির চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব এনামুল হক চৌধুরীর …