শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নারীসহ আহত-৫,

খাগড়াছড়িতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নারীসহ আহত-৫,

খাগড়াছড়িতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নারীসহ আহত-৫,

॥ লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়ি॥
জেলার পানছড়ি উপজেলায় ইউপি নির্বাচন পরবর্তী আওয়ামীলীগের পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে গত রোববার রাতে ও সোমবার সকালে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে নারীসহ উভয় পক্ষের ৫জন আহত হয়েছে। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু তাহের সমর্থকদের বিরুদ্ধে উল্টাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগ করেছে আওয়ামীলীগের পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো: আহির উদ্দিন। আহতরা হলো, পানছড়ির মধ্যনগর এলাকার মো: নাজির(২০), মো: নাজমুল(২৫), মো: রেজাউল, রাবেয়া (১৯) ও ময়না বেগম।
৫নং উল্টাছড়ি ইউপিতে আওয়ামীলীগের সমর্থনে নির্বাচন করা চেয়ারম্যান প্রার্থী আহির উদ্দিন বলেন, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু তাহেরের লোকজন নির্বাচনের পর থেকে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে। আওয়ামীলীগের লোকজনকে যেখানে সেখানে মারধর ও ঘরবাড়িতে থাকতে দিচ্ছেনা। সর্বশেষ সোমবার ভোররাতে উল্টাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে অগ্নিসংযোগ করে তাহের সমর্থকরা। এবিষয়ে উপজেলা ও জেলার নেতাদের আমি অবগত করেছি এবং মামলা করার প্রস্তুতি নিয়েছি।
পানছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব জানান, আওয়ামীলীগ কার্যালয়ে অগ্নিসংযোগের বিষয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু তাহেরসহ নাম উল্লেখ ও অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করার বিষয়ে দলীয় সিদ্ধান্ত হয়েছে। অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু তাহের জানান, তাকে হয়রানি করতে আওয়ামীলীগের পরাজিত প্রার্থী এসব অপপ্রচার ও বিশৃঙ্খলা সৃষ্টি করছে। তার লোকজন সহিংসতার সাথে জড়িত নয়। পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল জাব্বার জানান, নির্বাচনের পর থেকে উল্টাছড়ি এলাকায় উত্তেজনা বিরাজ করছে। নির্বাচন পরবর্তী সহিংসতার বিষয়ে ও আওয়ামীলীগ কার্যালয়ে অগ্নিসংযোগের বিষয়ে পুলিশ তদন্ত করছে।
সাংবাদিক লাঞ্ছিত: সহিংসতায় আহতদের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে লাঞ্ছিত হয়েছে দৈনিক পূর্বকোণের উপজেলা সংবাদদাতা শাহাজান কবির সাজু। তিনি জানান, সোমবার দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পথে গেইটে উল্টাছড়ি ইউপিতে আওয়ামীলীগের সমর্থনে চেয়ারম্যান নির্বাচন করার মো: আহির উদ্দিন ৬-৭জন লোক নিয়ে তাকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে এবং স্বাস্থ্য কমপ্লেক্সে না ঢুকতে হুমকি দেয়। এঘটনায় তীব্র নিন্দা ও দোষীদের শাস্তি দাবী করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

পড়ে দেখুন

খাগড়াছড়িতে কালবৈশাখী ঝড়ে বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি, যোগাযোগ ছিলো বন্ধ, বিদ্যুৎ ছিলো না ৫ ঘন্টা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়িতে মাত্র এক মিনিটের কালবৈশাখী ঝড়। তাতেই বিভিন্ন স্থানে বৈদ্যুতিক পোল …