শিরোনাম
প্রচ্ছদ / রাজনীতি / পরস্থিতিি অতীতরে যকেোনো সময়রে চয়েে বপিদজনক: খালদো

পরস্থিতিি অতীতরে যকেোনো সময়রে চয়েে বপিদজনক: খালদো

পরস্থিতিি অতীতরে যকেোনো সময়রে চয়েে বপিদজনক: খালদো
দশেরে র্বতমান পরস্থিতিকিে ‘অতীতরে যকেোনো সময়রে চয়েে বপিদজনক’ বলে আখ্যায়তি করছেনে বএিনপি চয়োরপারসন খালদো জয়িা।
মঙ্গলবার এক ববিৃততিে বএিনপি চয়োরপারসন বলনে, “দশেরে র্সাবকি পরস্থিতিি অতীতরে যকেোনো সময়রে চয়েে এখন আরও বপিদজনক। মানুষ এক ভয়াল নঃৈশব্দরে মধ্যে আতঙ্কে দনি যাপন করছ।ে
“চারদিকিে অরাজকতার জয়জয়কার। র্কতৃত্ববাদী শাসন এতো বপেরোয়া হয়ে উঠছেে য,ে মানুষরে মুখে টু শব্দ শুনলইে সইে মানুষরে টুটি টপিে ধরার জন্য ধয়েে আসে রাষ্ট্রযন্ত্র।”
‘সুস্থ পরবিশেে গণতন্ত্র র্চচা এখন কবেল কবরইে সম্ভব’ বলওে মন্তব্য করনে খালদো।
দুদনি আগে সন্ত্রাসীর কোপে রাজশাহী বশ্বিবদ্যিালয়রে এক অধ্যাপক নহিতরে পর সোমবার রাজধানীর কলাবাগানে নজি বাসায় খুন হন ইউএসএআইডরি র্কমর্কতা সমকামী অধকিার র্কমী জুলহাজ মান্নান ও তার বন্ধু নাট্যর্কমী মাহবুব রাব্বী তনয়।
এছাড়া একইদনি কাশমিপুরে কারাগারে প্রধান ফটকরে সামনে গুলি করে হত্যা করা হয় এক কারারক্ষীক।ে
এসব ঘটনা নয়িে ব্যাপক সমালোচনার মধ্যইে ‘নরিাপত্তার দায়ত্বি নাগরকিদরে নওেয়ার’ পরার্মশ দনে পুলশি প্রধান এ কে এম শহীদুল হক।
বএিনপরি জ্যষ্ঠে যুগ্ম মহাসচবি রুহুল কবরি রজিভী স্বাক্ষরতি ওই ববিৃততিে খালদো জয়িা এসব হত্যাকাণ্ডরে নন্দিা জানয়িে হত্যাকারীদরে দ্রুত গ্রপ্তোর ও শাস্তরি দাবি জানান।

তনিি বলনে, “দশেে হত্যা, হানাহান,ি রক্তপাত, অপহরণ, গুম, মুক্তপিণ আদায়, বচিার র্বহভিূত হত্যাকাণ্ড প্রচণ্ড আধপিত্য বস্তিার করছে।ে
“মানুষরে নরিাপত্তা, মানুষরে অধকিার, ভোটাধকিার, নর্বিাচন, গণতন্ত্র , শান্ত,ি স্বস্তি এখন লাশবাহী গাড়তি।ে র্বতমান ভোটারবহিীন এই সরকাররে সহংিস রক্তপাত ঘটানো ছাড়া তাদরে টকিে থাকার অন্য কোনো পথ নইে। দশে পরচিালনায় যহেতেু জনগণরে সর্মথন নইে, সহেতেু খুন-জখম টকিয়িে রাখাকইে তারা পরত্রিাণরে পথ মনে করছ।ে”
প্রধানমন্ত্রী শখে হাসনিার বক্তব্যরে প্রতি ইংগতি করে খালদো জয়িা বলনে, “সরকার প্রধান যতই উচ্চ স্বরে বক্তব্য দয়িে বভ্রিান্তি তরৈি করুন না কনে ইতালি নাগরকি তাভল্লো হত্যাকাণ্ড থকেে শুরু করে জুলহাজ ও তনয় এবং রুস্তম আলী র্পযন্ত প্রতটিি হত্যার দায় এই সরকারকইে নতিে হব।ে
“তনিি যতই উদোর পণ্ডিি বুধোর ঘাড়ে চাপানোর অপচষ্টো করুন না কনেো, জাতীয় র্অথনীতরি হরলিুট, রাজকোষ চুররি ঘটনা এড়াতে তনিি যতই অপকৌশল করুন না কনে জনগণরে দৃষ্টকিে ঝাপসা করতে পারবনে না।”
বভিন্নি হত্যাকান্ডরে ঘটনার পর বরিোধী দলরে ওপর দোষ চাপানো হচ্ছে বলওে অভযিোগ করনে বএিনপি প্রধান।
রাজশাহীতে শক্ষিক এবং কলাবাগানে বাড়তিে ঢুকে দুজনকে কুপয়িে হত্যার প্রক্ষোপটে সোমবার রাতে গণভবনে দলীয় নতোদরে সঙ্গে এক বঠৈকে প্রধানমন্ত্রী শখে হাসনিা এসব ঘটনার জন্য বএিনপ-িজামায়াতকে দায়ী করনে।
এই বক্তব্যরে প্রতি ইঙ্গতি করে খালদো জয়িা বলনে, “যকেোনো হত্যাকাণ্ডরে পর নজিদেরে র্স্বাথে অতি অবশ্বিাস্য কল্পকাহনিী করা আওয়ামী লীগরে স্বভাবর্ধম। ভোটারবহিীন সরকাররে দোষ চাপানোর এই অপকৌশল মূলত প্রকৃত ঘটনাকে ধামাচাপা দওেয়া ও আসল অপরাধীদরে আড়াল করা।”

পড়ে দেখুন

মালয়েশিয়ার রাজনৈতিক ড্রামা নতুন করে প্রকাশ্যে আসছে

মালয়েশিয়ার রাজনৈতিক ড্রামা নতুন করে প্রকাশ্যে আসছে। ড. মাহাথির মোহাম্মদ ক্ষমতা হারানোর পর অনেকেই মনে …