শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি / প্রবৃদ্ধি ৭% হবইে: মুস্তফা কামাল

প্রবৃদ্ধি ৭% হবইে: মুস্তফা কামাল

প্রবৃদ্ধি ৭% হবইে: মুস্তফা কামাল
চলতি র্অথবছরে বাংলাদশেরে জডিপিি প্রবৃদ্ধি ৭ শতাংশ র্অজন হওয়া নয়িে যারা সংশয় প্রকাশ করছেনে, তাদরেকে প্রধানমন্ত্রী শখে হাসনিার ও নজিরে উপর বশ্বিাস রাখতে বলছেনে পরকিল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
দশেরে র্অথনতৈকি অগ্রগতি র্পযালোচনায় তাত্ত্বকি, গবষেক ও নীতি নর্ধিারকদরে নয়িে শনবিার রাজধানীতে এক সম্মলেনে সরকাররে প্রাক্কলনরে কথা পুর্নব্যক্ত করনে তনি।ি
মুস্তফা কামাল বলনে, “অনকেরে সন্দহে, আমরা এবার ৭ শতাংশ জডিপিি প্রবৃদ্ধি র্অজন করতে পারব না। যাদরে সন্দহে, তাদরে বলছি আমাদরে ওয়বেসাইটে যান সখোনে বস্তিারতি দওেয়া আছ।ে
“আমাকে ও প্রধানমন্ত্রীকে বশ্বিাস করুন।”
২০১৫-১৬ র্অথবছররে প্রথম নয় মাসরে (জুলাই-র্মাচ) তথ্য বশ্লিষেণ করে বাংলাদশে পরসিংখ্যান ব্যুরোর হসিবেে এবার জডিপিি প্রবৃদ্ধি ৭.০৫ শতাংশ হবে দনি দশকে আগে পরকিল্পনামন্ত্রী সংবাদ সম্মলেন করে জানান। বাজটেওে ৭ শতাংশ প্রবৃদ্ধরি কথা বলা হয়ছেলি।
তবে বশ্বি ব্যাংকরে ছয় মাসরে ও এডবিরি নয় মাসরে হালনাগাদ প্রতবিদেনে প্রবৃদ্ধি ৬ দশমকি ৭ শতাংশরে বশেি হবে না বলে উল্লখে করা হয়ছে।েআইএমএফ বলছে,ে ৬ দশমকি ৩ শতাংশরে কথা।
মুস্তফা কামাল বলনে, “চলতি র্অথবছররে মোট দশেজ উৎপাদনরে (জডিপি)ি ৭ শতাংশ প্রবৃদ্ধরি বষিয়ে আর্ন্তজাতকি মুদ্রা তহবলি (আইএমএফ) ও বশ্বি ব্যাংকসহ কে কি বললো, তা বছর শষেে বুঝা যাব।ে”
বাংলাদশে উন্নয়ন গবষেণা প্রতষ্ঠিানরে (বআিইডএিস) আয়োজনে বঙ্গবন্ধু আর্ন্তজাতকি সম্মলেন কন্দ্রেে ‘দ্য বাংলাদশে র্জান’ি র্শীষক দুদনিরে এই সম্মলেনরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতথিি ছলিনে পরকিল্পনামন্ত্রী।
এতে অন্যদরে মধ্যে প্রধানমন্ত্রীর জ্বালানি বষিয়ক উপদষ্টো তৌফকি-ই-ইলাহী চৌধুরী ও সাবকে তত্ত্বাবধায়ক সরকাররে উপদষ্টো হোসনে জল্লিুর রহমান বক্তব্য দনে।

পড়ে দেখুন

রপ্তানি পণ্যবাহী কন্টেইনার জাহাজীকরনে জটিলতা :: চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্বেগ প্রকাশ

চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালনা পর্ষদের সভাপতি খলিলুর রহমান গভীর উদ্বেগের সাথে …