শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন চট্টগ্রামের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে আ জ ম নাছির উদ্দিন

বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন চট্টগ্রামের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে আ জ ম নাছির উদ্দিন

বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন চট্টগ্রামের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে আ জ ম নাছির উদ্দিন

বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চট্টগ্রামের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, একটি প্রতিবেদনকে বিশ্বাসযোগ্য করে গড়ে তুলতে ছবির কোনো বিকল্প নেই। একটি ছবি হাজার শব্দের চেয়েও বেশি কথা বলে। ছবি আর প্রতিবেদন একে অপরের পরিপূরক। ফটো সাংবাদিকতা একটি ঝুঁকিপূর্ণ পেশা। ফটো সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে ছবি তোলেন। তাদের ছবির মাধ্যমে দেশ ও জাতির অবস্থা ফুটে উঠে। তাদের ছবি দেখে মানুষের বিবেক জাগ্রত হয়। তাদের মেধা ও ত্যাগের মাধ্যমে দেশ উপকৃত হয়।
চসিক মেয়র ২২ এপ্রিল সন্ধ্যায় নগরীর আগ্রাবাদস্থ হোটেল এ্যাম্ব্রোসিয়ায় বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চট্টগ্রামের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এ কে এম মহসিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বৈশাখী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মীর আহমদ মীরু, হিন্দু মুসলিম মৈত্রী ফাউন্ডেশনের সভাপতি মো. এনায়েত করীম। এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সহ-সভাপতি সালাউদ্দিন মো: রেজা, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, দৈনিক কালের কণ্ঠের চট্টগ্রাম ব্যুরো প্রধান ফারুক ইকবাল, বাংলাদেশ নিউজ এজেন্সির সম্পাদক মিজানুর রহমান, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম টিভি ক্যামরা জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি শফিক আহমদ সাজিব প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র আ.জ.ম নাসির উদ্দিন বলেন, দল-মতের উর্ধ্বে উঠে আপনাদের সবাইকে ঐক্যবদ্ধ থকতে হবে। রাজনৈতিক ভিন্নতা থাকতে পারে কিন্তু পেশাগত দায়িত্বে অবিচল থেকে সময়ের কাজ সময়ের মধ্যে করতে হবে। ফটো সাংবাদিকদের ছবির মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখতে হবে।
প্রধান বক্তা বৈশাখী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী বলেন, যে কোনো কঠিন পরিস্থিতিতে ফটোসাংবাদিকদের ঘটনাস্থলেই ঝুঁকি নিয়ে কাজ করতে হয়। ফটোসাংবাদিকতা চ্যালেঞ্জিং পেশা।  প্রতিনিয়তই জীবনের ঝুঁকি নিয়ে সমাজের চিত্র তুল ধরতে তারা কাজ করে যাচ্ছেন। তিনি তার কর্মজীবনের শুরুর দিকের কথা তুলে ধরে বলেন, ‘আমার শুরুটা ছিল ফটো সাংবাদিকতা দিয়ে।
অনুষ্ঠিত অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রামের প্রবীণ দুই জন সিনিয়র ফটো সাংবাদিক ও বীরমুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু ও দেব প্রসাদ দাশ দেবুকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনার জবাবে তারা বলেন, সর্বক্ষেত্রে গুণীদের মূল্যায়ন করার মাধ্যমে নতুন প্রজন্ম উজ্জীবীত হয়। তারা সংবর্ধনা পেয়ে আনন্দিত ও গর্বিত বলে অভিমত ব্যক্ত করেন।

পড়ে দেখুন

পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ও দোয়া মোনাজাত

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করে দোয়া ও …