শিরোনাম
প্রচ্ছদ / প্রযুক্তি / বায়োমট্রেকি নবিন্ধনে তারানার তাগাদা

বায়োমট্রেকি নবিন্ধনে তারানার তাগাদা

বায়োমট্রেকি নবিন্ধনে তারানার তাগাদা
বায়োমট্রেকি পদ্ধততিে মোবাইলরে সমি ও রমি নবিন্ধন করে ‘সচতেন নাগরকি’ হওয়ার আহ্বান জানয়িছেনে ডাক ও টলেযিোগাযোগ প্রতমিন্ত্রী তারানা হালমি।
রোববার ঢাকা বশ্বিবদ্যিালয়রে টএিসসি চত্বরে এক সমাবশেে তনিি বলনে, “আমরা অনয়িম দুর করার চষ্টো করছ।ি ৩০ এপ্রলিরে পর কছিু সময়রে জন্য অনবিন্ধতি সমি বন্ধ হয়ে যাব,ে এক সময়ে তা পুরোপুরি বন্ধ হয়ে যাব।ে
“বাকি সময়ে প্রচণ্ড চাপ থাকব।ে চাপ ও লম্বা লাইন যারা চান না তারা দ্রুত বায়োমট্রেকি পদ্ধততিে নবিন্ধন করে সচতেন নাগরকি হসিবেে নজিরে পরচিয় প্রতষ্ঠিা করুন।”
এর মধ্যে যাদরে নবিন্ধন হয়ে গছেে তারা ‘সচতেন নাগরকি হসিবেে নজিদেরে পরচিয় প্রতষ্ঠিা করছেনে’ বলওে মন্তব্য করনে তনি।ি
বায়োমট্রেকি পদ্ধততিে সমি-রমি রজেস্ট্রিশেনে জনগণকে উদ্বুদ্ধ করতে মোবাইল ফোন অপারটের এয়ারটলে আয়োজতি প্রচার র‌্যালি পরর্বতী সমাবশেে তারানা হালমি এসব বলনে।
গত ১৬ ডসিম্বের বায়োমট্রেকি পদ্ধতি চালু হওয়ার পর আঙুলরে ছাপ না দয়িে নতুন সমি কনো যাচ্ছে না। পাশাপাশি চলছে পুরনো সমিরে পুনঃনবিন্ধন, যা ৩০ এপ্রলিরে মধ্যে শষে করার পরকিল্পনার কথা বলে আসছে সরকার।
বটিআিরস’ির হসিাব,ে চলতি মাসরে ১৭ তারখি র্পযন্ত প্রায় ৬ কোটি ৩৫ লাখ সমি পুনঃনবিন্ধন হয়ছে।ে
রোববাররে সমাবশেে পুনঃনবিন্ধন র্কাযক্রম ‘প্রায় শষে’ বলে মন্তব্য করছেনে।
ডাক ও টলেযিোগাযোগ সচবি ফয়জুর রহমান চৌধুরী বলনে, “যে যাত্রা শুরু করছেি তার খুব কাছাকাছি আমরা পৌছছে।ি ভবষ্যিৎ প্রজন্মরে জন্য একটি সুন্দর দশে গড়ে তোলার জন্য এ কাজে সকলরে সহযোগতিা চাই।”
টলেযিোগাযোগ নয়িন্ত্রক সংস্থা বটিআিরসি চয়োরম্যান শাহজাহান মাহমুদ প্রায় এক লাখ সন্টোরে নবিন্ধন প্রক্রয়িা চলছে বলে জানান।
“গত চার মাসে অনকে অগ্রগতি হয়ছে,ে অধকিাংশ গ্রাহক সমি নবিন্ধন করছেনে। ৩০ এপ্রলিরে মধ্যে বাকরিাও করে ফলেবনে বলে আশা কর,ি” বলনে তনি।ি
সমাবশেে আরও বক্তব্য দনে ঢাকা বশ্বিবদ্যিালয়রে উপার্চায অধ্যাপক আ আ ম স আরফেনি সদ্দিকি, এয়ারটলে বাংলাদশেরে ব্যবস্থাপনা পরচিালক ও প্রধান নর্বিাহী র্কমর্কতা পডিি র্শমা।

পড়ে দেখুন

নিবন্ধনের অনুমতি পেল ৯২ পত্রিকার অনলাইন পোর্টাল

নিবন্ধনের জন্য প্রথম দফায় ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে অনুমোদন দিয়েছে সরকার। ঢাকা থেকে প্রকাশিত …