শিরোনাম
প্রচ্ছদ / অন্যান্য / সামরিক পোশাকসহ দুইটি দেশী বন্দুক উদ্ধার

সামরিক পোশাকসহ দুইটি দেশী বন্দুক উদ্ধার

॥ সংবাদদাতা ॥
রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার পেরাছড়ি ও বন্দুক ভাঙ্গার মাঝামাঝি স্থান থেকে গুলি, সামরিক পোশাকসহ দুইটি দেশী বন্দুক উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার গভীর রাতে নিরাপত্তা বাহিনী স্পিড বোট করে টহল দেয়ার সময় সন্ত্রাসীরা টহল দলের উপর টর্চ লাইটের আলো ফেললে নিরাপত্তা বাহিনী সন্দেহ হয়। পরে সেখানে গিয়ে কচুরীপানার মধ্যে তল্লাশী চালিয়ে এসব অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।
সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাঙ্গামাটির নানিযারচর উপজেলা থেকে নিরাপত্তা বাহিনীর একটি টহল দল একটি দেশী ট্রলার ও একটি স্পিড বোট নিয়ে পেরাছড়ি থেকে বন্দুক ভাঙার দিকে যাওয়ার পথে মাঝামাঝি স্থানে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর টহল দলের উপর পেছন থেকে তাদের লক্ষ্য করে টর্চ লাইটের আলো ফেলে। নিরাপত্তা বাহিনীর টহল দল সন্ত্রাসীদের আস্তানা বুঝতে পেরে ট্রলার ঘুরিয়ে সন্ত্রাসীদের চাঁদা কালেকশনের জন্য নির্মিত অস্থায়ী অস্তানার দিকে যেতে থাকলে সন্ত্রাসীরা আস্তানা ত্যাগ করে পালিয়ে যেতে সক্ষম হয়।
পরে ঘটনাস্থল তল্লাশী করে নিরাপত্তা বাহিনী কচুরিপানার স্তুপের মধ্যে লুকানো অবস্থায় অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে। উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদের মধ্যে রয়েছে, ২২ রাউন্ড বন্দুকের গুলি, দুইটি দেশী বন্দুক, ১১ টি বন্দুকের কার্তুজ, ও দুই সেট সামরিক পোশাক। তবে ঘটনাস্থল থেকে সন্ত্রাসীরা পালিয়ে যাওযায় কাউকে গ্রেফতার করতে পারেনি নিরাপত্তা বাহিন।
নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, মঙ্গলবার রাতে প্রচন্ড ঝড় ও বাতাসের মধ্যে এই অপারেশন চালানো সহজ ছিলো না। তবে এই বৈরী প্রকৃতির কারণেই আবার অপারেশনে সাফল্য লাভ সহজ হয়েছে। ঝড় ও বাতাসের কারণেই সন্ত্রাসীদের সতর্কতায় কিছুটা শৈথিল্য ছিলো। ফলে সন্ত্রাসীদের আস্তানা খুঁজে পাওয়া সহজ হয়েছে। তবে উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদগুলো কোন গ্রুপের তা নিশ্চিত হওয়া যায়নি।

পড়ে দেখুন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা পুনর্বাসন সোসাইটির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে এক জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম অফিস ঃ বাংলাদেশ মুক্তিযোদ্ধা পুনর্বাসন সোসাইটির চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব এনামুল হক চৌধুরীর …