শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / স্বাধীনতা দিবস উদযাপন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী

স্বাধীনতা দিবস উদযাপন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী

শিক্ষার মৌলিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম বাস্তবায়ন করার লক্ষেই স্বাধীনতা সংগ্রামের সুচনা। মায়ের ভাষায় কথা বলার অধিকার, পেট ভরে দু’মুঠো ভাত খাওয়ার অধিকার, ভালোভাবে বাঁচতে চিকিৎসার অধিকার, সুশিক্ষায় শিক্ষিত হতে শিক্ষার অধিকার এবং নির্ভয়ে মাথা গুজে গুমানোর অধিকার প্রতিষ্ঠায় স্বাধীনতার সূচনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অধিকার প্রতিষ্ঠায় অসীম সাহসে পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে বাঙালির অধিকার প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুর দৃঢ় সাহসিকতায় ও বাংলার দামাল ছেলের সাহসী লড়াই ছিনিয়ে আনে বাঙালির স্বাধীনতার সূর্য। স্বাধীনতা কারো দয়া ও করুণায় অর্জিত হয়নি। স্বাধীনতা রক্ষায় ও মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে এবং স্বাধীনতার সুফল প্রতিষ্ঠার লক্ষ্যে সুশিক্ষিত জাতি গঠনের বিকল্প নেই। স্বাধীনতা দিবস উদযাপন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী উপরোক্ত মন্তব্য করেন।
নগরীর চাকতাই রাজাখালী রোড সংলগ্ন শিক্ষা প্রতিষ্ঠান ডি, এম, সি, এ স্কুল এন্ড কলেজের স্বাধীনতা দিবস উদযাপন, ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিদ্যালয় পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ দেলোয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে গত ২৬ মার্চ বিকাল ৪টায় ক্যাম্পাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী। প্রধান অতিথি’র বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ কখনো পরাধীনতার কাছে হার মানেনি। ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে প্রতিটি আন্দোলন সংগ্রামে বাঙালির জয় অর্জিত হয়েছে। বর্তমানে বিশ্ববাসী বাঙালিকে অবাক চোখে দেখছে। মহিউদ্দিন চৌধুরী আরো বলেন, আজকে বাংলাদেশ ক্রিকেট, সংস্কৃতি, বিজ্ঞান ও গবেষণার ক্ষেত্রে বিশ্বের উন্নয়নশীল দেশের সাথে এগিয়ে চলেছে। উন্নয়ন ও অগ্রযাত্রায় বাংলাদেশ এখন বিশ্ব মানচিত্রে উন্নয়নের রোড মডেল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চাকতাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব এস.এম. হারুন অর রশিদ, ৩৫নং বক্সির হাট ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর, বাকলিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ মনসুর, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ সালাউদ্দিন, সহ-সভাপতি মোঃ সাইফুদ্দিন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম বিভাগীয় শাখার সাধারণ সম্পাদক স.ম. জিয়াউর রহমান, সদস্য সমীরণ পাল। স্কুলের অধ্যক্ষ মালেকা চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, স্কুলের যুগ্ম সম্পাদক এম. আজগর আলী, মোঃ জাকির হোসেন, এহতেশামুল হক ভোলা, মোঃ আলমগীর, মোঃ সাজেদ হোসেন চৌধুরী নিশান, শিক্ষিকা মুক্তা আক্তার, মুক্তি দেবী, শিক্ষক জাহেদুল ইসলাম হিরু, মুখতেয়ার আলম প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধান অতিথি আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী স্কুলের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা কর্মসূচিতে অংশ নেন এবং বার্ষিক বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

পড়ে দেখুন

তৃণমূল সাংবাদিকতায় অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন এ কে এম মকছুদ আহমেদ

॥ ডেস্ক রিপোর্ট ॥ সমাজের সুষ্ঠু বিকাশে অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী …