শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / আরাকান আর্মি নেতা ডা. রেনিন সুয়ে’কে চট্টগ্রামে মেডিকেলে স্থানান্তর

আরাকান আর্মি নেতা ডা. রেনিন সুয়ে’কে চট্টগ্রামে মেডিকেলে স্থানান্তর

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটির রাজস্থলী থেকে আটক মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির অন্যতম শীর্ষ নেতা ডা. রেনিন সুয়ে’কে বুকে ব্যথা জনিত অসুস্থ্যতার কারনে রাঙ্গামাটি থেকে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
রোববার সকালে তাকে অসুস্থ্য অবস্থায় রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে হাসপাতাল কর্তৃপক্ষ প্রাথমিক চিকিৎসা শেষে রেনিন সুয়ে’কে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে প্রেরন করেন। দুপুর ১২ টার সময় একটি এ্যাম্বুলেন্স করে রেনিন সুয়ে’কে রাঙ্গামাটি থেকে চট্টগ্রাম নিয়ে যায় রাঙ্গামাটি জেলা কারাগার কর্তৃপক্ষ।
রাঙ্গামাটি জেলা কারাগারের জেল সুপার জয়নাল আবেদিন জানিয়েছেন,শনিবার দিবাগত রাতে হঠাৎ করেই রেনিন সো বুকে ব্যথা অনুভব করছেন বলে দায়িত্বরত কারারক্ষিকে জানায়। রোববার সকালে তাকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম রেফার্ড করেন। পরে সংশ্লিষ্ট নিয়মকানুন অনুসরণ করে তাকে প্রয়োজনীয় সংখ্যক সদস্যের মাধ্যমে নিরাপত্তা বেষ্টনী দিয়ে চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়।
রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ মং ক্যাচিং সাগর জানিয়েছেন, রেনিন সুয়ের রক্তচাপ একটু বেশি থাকলেও সেটি সহনীয় পর্যায়ে রয়েছে। তারপরও বুকে ব্যথা করার বিষয়টিকে গুরুত্ব দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে রেফার্ড করা হয়েছে।
উল্লেখ্য, ২০১৫ সালের ২৬ আগষ্ট রাতে রাঙ্গামাটি জেলার রাজস্থলীর কলেজ পাড়া থেকে একটি বিলাশ বহুল পাকা ভবনে অভিযান চালিয়ে মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সদস্য অংনু ইয়ান রাখাইনকে এবং পরদিন বাড়ীর দুই কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে যৌথ বাহিনী আটক করে। ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলামপুর থেকে আটক করা হয়া পালিয়ে থাকা ঐ বিলাশ বহুল পাকা ভবনের অবস্থানকারী আরাকান আর্মির শীর্ষ নেতা ড. রেনিন সুয়ে কে।
আটক চারজনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ, বিদেশী মূদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ। রাঙ্গামাটির বিচারিক আদালতে মামলাগুলো বিচারাধীন রয়েছে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …