শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / এবারও বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ থেকে শতভাগ পাস

এবারও বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ থেকে শতভাগ পাস

বান্দরবান প্রতিনিধি ॥  এবারের এসএসসি পরীক্ষায় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের শিক্ষার্থীরা শতভাগ পাসের হার অক্ষুন্ন রেখেছে। এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বিজ্ঞান ও ব্যবসায় হিসাব শাখা থেকে মোট ৭৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। ফলাফল অনুযায়ী এদের মধ্যে ৩৯জন এ-প্লাস এবং ৩৯জন এ-গ্রেড নিয়ে পাস করেছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেওয়া ৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২ জন এবং ব্যবসায় হিসাব বিভাগ থেকে ৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৭ জন এ-প্লাস পেয়েছে।
এ বিষয়ে স্কুলটির প্রশাসনিক সমন্বযক ও সিনিয়র শিক্ষক মোহাম্মদ ইয়াকুব জানান,২০০৭ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যাপীঠ থেকে ২০১০ সালে এসএসসি পরীক্ষায় প্রথমবার অংশ নেওয়ার পর থেকে এই শিক্ষাপ্রতিষ্ঠান শতভাগ পাসের রেকর্ড ধরে রেখেছে। তিনি আরো জানান, গত শিক্ষাবর্ষে এই বিদ্যালয় থেকে ৬৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে ২৪ জনই এ-প্লাস অর্জন করে।
এদিকে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ মেজর দিলীপ কুমার রায় বলেন,পাহাড়ের বুকে আলোর প্রত্যয় নিয়ে গড়ে ওঠা এই শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ও ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান,পরিচালনা পর্ষদ সদস্যবৃন্দ ও শিক্ষক মন্ডলির নিবিড় পরিচর্যার পাশাপাশি শিক্ষার্থী এবং অভিভাবকদের অক্লান্ত পরিশ্রমে এই ফলাফল অক্ষুন্ন রাখা সম্ভব হয়েছে। ভভিষ্যতে এই ফলাফল আরো উন্নততর করার আশাবাদ ব্যক্ত করেন অধ্যক্ষ দিলীপ কুমার রায়।

পড়ে দেখুন

পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা রেলপথে যুক্ত হচ্ছে ৩ পার্বত্য জেলা

॥॥ গিরিদর্পণ ডেস্ক ॥ পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় তিন পার্বত্য জেলায় …