শিরোনাম
প্রচ্ছদ / রাজনীতি / ওসমান ফারুকের বিরুদ্ধে অভিযোগ ‘হাস্যকর’ : ফখরুল

ওসমান ফারুকের বিরুদ্ধে অভিযোগ ‘হাস্যকর’ : ফখরুল

ওসমান ফারুকের বিরুদ্ধে
অভিযোগ ‘হাস্যকর’ : ফখরুল

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুকের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগকে ‘হাস্যকর’ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
গতকাল বুধবার বিকালে থাইল্যান্ড থেকে দেশে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
ওসমান ফারুকের বিরুদ্ধে আনীত অভিযোগের নিন্দা জানিয়ে ফখরুল বলেন, ‘এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আওয়ামী লীগ সরকার বরাবরই এরকম করে আসছে।’
তিনি আরও বলেন, ‘আমার যতটুকু মনে পড়ে, তিনি ওই সময়ে (একাত্তরে) বিদেশে ছিলেন। এটা হাস্যকর।’
এর আগে মির্জা ফখরুল ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম চিকিৎসা শেষে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে একসঙ্গে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।
মির্জা ফখরুলের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগম আর তরিকুলের সঙ্গে তার স্ত্রী নার্গিস ইসলাম ও ছোট ছেলে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ছিলেন।
বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ নেতাকর্মীরা এই দুই নেতাকে বিমানবন্দরে স্বাগত জানান।
গত ২৮ এপ্রিল মির্জা ফখরুল ব্যাংকক যান। সেখানে বামরুনগ্রাদ হসপিটালে তিনি চিকিৎসা নেন। বিএনপি মহাসচিবের ঘাড়ে ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে।
কিডনি জটিলতা ও হৃদরোগে অসুস্থ তরিকুল ইসলাম গত ২০ এপ্রিল চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিয়ে সোমবার ব্যাংককে যান তিনি। সেখানে হৃদরোগের চিকিৎসা নেন।
এরপর মির্জা ফখরুল ও তরিকুল এক সঙ্গে বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেন। দুজনের একসঙ্গে দেশে ফেরা নিয়ে বিএনপিতে নানা আলোচনা চলছে। বিষয়টিকে ইতিবাচকভাবে দেখছেন  কোনো কোনো নেতা।

পড়ে দেখুন

মালয়েশিয়ার রাজনৈতিক ড্রামা নতুন করে প্রকাশ্যে আসছে

মালয়েশিয়ার রাজনৈতিক ড্রামা নতুন করে প্রকাশ্যে আসছে। ড. মাহাথির মোহাম্মদ ক্ষমতা হারানোর পর অনেকেই মনে …