শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে বিষ ছিটিয়ে মাছ নিধন

কাপ্তাইয়ে কর্ণফুলী নদীতে বিষ ছিটিয়ে মাছ নিধন

॥ কাজী মোশাররফ হোসেন, কাপ্তাই ॥ কাপ্তাই উপজেলার কর্ণফুলী নদীর পানিতে বিষ ছিটিয়ে মাছ নিধনের অভিযোগে বৃহস্পতিবার (১২ মে) ২ অপরাধীকে আটক করেছে পুলিশ। আটক কৃতরা হলো কাপ্তাই জেটিঘাটের মোঃ শেকান্তর (২৮) পিতা ইউসুফ মিয়া এবং কাপ্তাই নতুন বাজারের মোঃ রাশেদ (২৯) পিতা মোঃ নুরুল ইসলাম। আটক কৃতদের ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়ে রাঙ্গামাটি জেলা কারাগারে পাঠানো হয়েছে।
কাপ্তাই উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবু বক্কর ছিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গতকাল কাপ্তাই নতুন বাজার সংলগ্ন ঢাকাইয়া কলোনী এলাকা দিয়ে বয়ে যাওয়া কর্ণফুলী নদীতে বিষ মিশাচ্ছিল শেকান্তর ও রাশেদ। বিষ মেশানোর কিছুক্ষন পরেই বিভিন্ন ধরনের মাছ মৃত ও অর্ধমৃত অবস্থায় ভেষে উঠে। বিষয়টি দেখে স্থানীয় জেলেরা ঐ দুই ব্যক্তিকে আটক করে উপজেলা মৎস্য কর্মকর্তা ও পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে দুই অপরাধীকে আটক করে।
কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটক দুই ব্যক্তি মারাত্মক অপরাধ করেছেন। তাদের অপরাধ ক্ষমার অযোগ্য। স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে তাদেরই বিষ খাওয়ানোর চেষ্টা করেন। তবে পুলিশ গিয়ে অপরাধীদের আটক করেন। উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষনিক ভ্রাম্যমান আদলাত বসিয়ে আটক দুই জনকে ৬ মানের সশ্রম কারাদন্ড দেন বলে জানা গেছে। কাপ্তাই থানার এস আই সুজন দাশ বলেন আটক কৃতদের রাঙ্গামাটি জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …