শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / কাপ্তাইয়ে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উদ্বোধন
OLYMPUS DIGITAL CAMERA

কাপ্তাইয়ে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উদ্বোধন

॥ নিজস্ব প্রতিবেদক ॥
বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে প্রতিহত করতে একটি মহল প্রতিনিয়ত বাধা প্রদান করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।
তিনি বলেন, আওয়ামীলীগ সরকার পার্বত্য মানুষের কল্যাণ চাই বলে পার্বত্যাঞ্চলের মানুষেরা যাতে উন্নয়নের ছোঁয়া পাই তার জন্য নিরলস ভাবে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। যা কোন সরকারই উন্নয়নের ধারা ধরে রাখতে পারেনি। তাই সেই কারণে পার্বত্যবাসীকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। কারো পরোচনায় সরকারের বিরুদ্ধে না গিয়ে সরকারকে সহযোগিতা করে গেলে এই অঞ্চলের মানুষের কল্যাণ বয়ে আনবে।
গতকাল রাঙ্গামাটি কাপ্তাই উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ২৫ লক্ষ টাকার ব্যয়ে বিএফআইডিসি সড়ক উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন ও শিল্প এলাকা বটতল হইতে স’মিল পর্যন্ত রাস্তা নির্মাণ কাজ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
৪নং কাপ্তাই ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সাগর চক্রবর্তী’র সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলার সাবেক চেয়ারম্যান অংসুই ছাইন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, বিএফআইডিসি;র সিবিএ খালেকনু নূর শিকদার, মীর মহসিনুল হক, কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্রের সিবিএ’র সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল ওহাব, শাহ বুদ্দিন চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি নাসির উদ্দিন, ছাত্র নেতা নুর উদ্দিন সুমন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, কাজী মাকসুদুর রহমান বাবুল।
ভিত্তি প্রস্তর স্থাপন কালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, সহকারী প্রকৌশলী পল্লব চাকমা সহ অন্যান্য কর্মকর্তা এবং গন্যমান্য ব্যক্তবর্গ উপস্থিত ছিলেন।
তিনি বলেন, সরকার পার্বত্য অঞ্চলের উন্নয়নে যে কাজ করছে তা দেখে কিছু কিছু মহল ঈষ্যান্তিত হয়ে পড়েছে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে পার্বত্য রাঙ্গামাটিতে কোটি কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড করানো হচ্ছে। এই উন্নয়ন কর্মকান্ড গুলো যদি কাউকে চাঁদা না দিয়ে সঠিক ভাবে উন্নয়ন করানো যেতে তাহলে পার্বত্য অঞ্চল উন্নয়নের জোয়াড়ে বাসতো। তিনি সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন গড়ে তোলা সহ সরকারের উন্নয়ন কাজে সহযোগিতা করার আহবান জানান।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …