শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধে সংবাদপত্র গাড়ীসহ ৯টি গাড়ী ভাংচুর, আহত-৬, গ্রেফতার-২

খাগড়াছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধে সংবাদপত্র গাড়ীসহ ৯টি গাড়ী ভাংচুর, আহত-৬, গ্রেফতার-২

॥ মোহাম্মদ আবু তৈয়ব, খাগড়াছড়ি ॥ পাহাড়ী ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচীতে বাধার প্রতিবাদে খাগড়াছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধ পালিত হয়েছে। অবরোধের সময় সংবাদপত্রের গাড়ীসহ ৯টি গাড়ী ভাংচুর, আহত-৬, গ্রেফতার-২। পুলিশের উপর ইটপাটক্কেল নিক্ষেপ করেছে পাহাড়ী ছাত্র পরিষদের নেতাকর্মীরা।
খাগড়াছড়িতে ইউপিডিএফ’র সংগঠন পিসিপির ডাকা অর্ধদিবস সড়ক অবরোধ বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্যে দিয়ে পালিত হয়েছে। মঙ্গলবার ভোর ৬টা থেকে সড়ক অবরোধ শুরু হওয়ার কথা থাকলেও নির্দিষ্ট সময়ে আগে মাটিরাঙা উপজেলার আলুটিলা এলাকায় দুর্বৃত্তরা ঢিঁল ছুঁড়ে সংবাদপত্রের গাড়ীসহ ৯টি নৈশকোচ ভাংচুর করে। এসময় গাড়ীর হেল্পারসহ ৬ যাত্রী আহত হয়েছে। বেলা ১০টার দিকে স্বর্ণিভর এলাকার থেকে পিকেটাররা একটি অটোরিক্সার সামনের কাঁচ ভেঙ্গে দেয়।
সড়ক অবরোধের শুরুতে জেলা শহরের কাসেম স’মিল এলাকায় রাস্তার উপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে পিসিপির নেতাকর্মীরা। এসময় পুলিশ এসে পিকেটারদের ধাওয়া দিলে পিকেটাররা পালিয়ে যায়। পরে পুলিশ এসে রাস্তার উপর থেকে টায়ারটি সরিয়ে ফেলে।
অন্যদিকে, ভোর থেকে জেলার সাথে রাজধানী ঢাকাসহ সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। জেলা শহরের সবকটি পয়েন্টে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে আঞ্চলিক সড়কগুলোতে যান চলাচল বন্ধ থাকায় উপজেলাগুলোর সাথে যোগাযোগ বন্ধ রয়েছে। এতে করে অনেকে পরিবার পরিজন ও জিনিসপত্র নিয়ে যত্রতত্র আটকা পড়েছে।
খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক এসএম শফি জানান, অবরোধ শুরু হওয়ার পূর্বে পিকেটিংয়ের নামে পিসিপির সদস্যরা ছয়টি নৈশকোচ, দুইটি সংবাদপত্রের মাইক্রো ও দুইটি অটো রিক্সা ভাংচুর করে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সদর সার্কেল এএসপি মো: রইছ উদ্দিন জানান, কয়েকটি অপ্রীতিকর ঘটনা ছাড়া অর্ধবেলা সড়ক অবরোধ শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে। পুলিশ সর্তক অবস্থানে আছে।

পড়ে দেখুন

রাইখালীর সীতা পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী হামলায় দুইজন গুরুতর আহত

॥ কাপ্তাই প্রতিনিধি ॥ কাপ্তাইয়ের ২নং রাইখালী ইউনিয়ন এর ১নং ওয়ার্ডের দূর্গম সীতাপাহাড় মারমা পাড়ায় …