শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়ি সদর হাসপাতালের কেবিন রুম পুনরায় চালু

খাগড়াছড়ি সদর হাসপাতালের কেবিন রুম পুনরায় চালু

খাগড়াছড়ি সদর হাসপাতালের কেবিন রুম পুনরায় চালু

॥ লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে নির্মিত ১০শস্যবিশিষ্ট কেবিন উদ্বোধন করেছেন চেয়ারম্যান কংজরী চৌধুরী। দশ লক্ষ টাকা ব্যয়ে কেবিনগুলোর সংস্কার কাজ শেষে পুন:রায় রোগীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয় কেবিন গুলো।  বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ফিতা কেটে সংস্কারকৃত কেবিনগুলোর উদ্বোধন করেন। পরে খাগড়াছড়ি আধুনিক হাসপাতাল পরিদর্শন করে ডাক্তার, নার্স ও স্টাফদের সাথে মতবিনিময় করেন। এসময় খাগড়াছড়ির সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা: মিথন চাকমা, খাগড়াছড়ি আধুনিক হাসপাতালের তত্বাবধায়ক ডা: নয়নময় ত্রিপুরা, মা ও শিশু কল্যাণ হাসপাতালের তত্বাবধায়ক ডা: আশুতোষ চাকমা, ডা: শরীফ আহমেদ গাউসুল আজম, ডা: রাজেন্দ্র ত্রিপুরা এবং সিভিল সার্জন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো: জাহেদ হোসেন উপস্থিত ছিলেন।  খাগড়াছড়ি আধুনিক হাসপাতালে ৫০ শস্যার জনবল দিয়ে ১০০ শস্যার চিকিৎসা ব্যবস্থা দিতে ডাক্তার, নার্সদের হিমশিম খেতে হয় উল্লেখ করে ডা: নয়নময় ত্রিপুরা হাসপাতালের বৃদ্ধমান সমস্যার কথা তুলে ধরেন। আর খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী এসব সমস্যা সমাধান এবং হাসপাতালের ওয়ার্ড, বারান্দা ও গুরুত্বপূর্ণ স্থানে সোলার প্যানেল স্থাপন করার আশ্বাস দেন।
অন্যদিকে হাসপাতালে মাষ্টাররোলে ষ্টাফদের বেতন ভাতা যে দাবী করেছে সেটা আলোচনা করে সিদ্ধান্ত জানাব। আমার আপনাদের কাছে একটা দাবী আছে রোগীদের সেবারমান নিয়ে কোন প্রকার দূর্নাম সহ্য করা হবে না। হাসপাতালে আসা রোগীরা যাতে সঠিক সেবা পায় তার জন্য গুরুত্বসহকারে চিকিৎসা সেবা দিতে হবে। আপনারা সেবার মন নিয়ে কাজ করেন আপনাদের আপনাদে অর্থের কথা আমরা চিন্তা খরব।
উল্লেখ্য, কেবিন সংস্কারের পর ভিআইপি রুমগুলোর ভাড়া নির্ধারণ করা হয় ৫০০টাকা যা আগে ছিল ৪০০টাকা এবং সাধারণ রুমগুলোর ভাড়া নির্ধারণ করা হয় ৩০০টাকা যা আগে ছিল ২৫০টাকা।এবার থেকে কেবিনের জন্য ৭ দিনের টাকা অগ্রিম জমা নিয়ে ভাড়া দেওয়া হবে।

পড়ে দেখুন

খাগড়াছড়িতে কালবৈশাখী ঝড়ে বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি, যোগাযোগ ছিলো বন্ধ, বিদ্যুৎ ছিলো না ৫ ঘন্টা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়িতে মাত্র এক মিনিটের কালবৈশাখী ঝড়। তাতেই বিভিন্ন স্থানে বৈদ্যুতিক পোল …