শিরোনাম
প্রচ্ছদ / রাজনীতি / জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২ জুন

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২ জুন

জিয়া অরফানেজ ট্রাস্ট সংক্রান্ত দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৬ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আগামী ২ জুন পর্যন্ত মুলতবি করা হয়েছে।
বৃহস্পতিবার (২৬ মে) তারেক রহমানের আইনজীবী অ্যাডভোকেট বোরহান উদ্দিন মামলাটির বাদী দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক হারুন অর রশিদকে জেরা শেষ করেন।
এরপর মামলার অপর দুই সাক্ষী মামলাটির রেকর্ডিং অফিসার এসএম গাফফারুল ইসলাম ও সোনালী ব্যাংকের প্রিন্সিপ্যাল অফিসার শফিউদ্দিন মিয়ার জবানবন্দি গ্রহণ করেন আদালত।
রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে এ সাক্ষ্যগ্রহণ করা হয়। আসামি পক্ষের আবেদনের প্রেক্ষিতে বিচারক আগামী ২ জুন জেরার জন্য দিন ধার্য করেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ আসামি মোট ছয় জন। অন্য পাঁচ আসামি হলেন- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদার বড় ছেলে তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।
আসামিদের মধ্যে ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান মামলার শুরু থেকেই পলাতক, বাকিরা জামিনে আছেন। তারেক রহমানের পক্ষে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতে আইনজীবীর হাজিরা দাখিল করেন।
২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।
২০১৪ সালের ১৯ মার্চ এ মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেন ঢাকা তৃতীয় বিশেষ জজ আদালতের আগের বিচারক বাসুদেব রায়।

পড়ে দেখুন

নতুন মন্ত্রিসভাঃ কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন

ডেস্ক ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২ আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা চতুর্থবারের …