শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / টিকেট কালোবাজারির মূল হোতা বোরহান গ্রেফতার

টিকেট কালোবাজারির মূল হোতা বোরহান গ্রেফতার

নগরীর বটতলী রেল স্টেশনের টিকেট কালোবাজারির প্রধান হোতা বোরহান উদ্দিনকে ১৯টি টিকেট ও ৪২ হাজার টাকাসহ গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ। সোমবার রাত ৯টায় স্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রেলওয়ে থানার ওসি হিমাংশু দাস রানা বাংলানিউজকে বলেন, বোরহান উদ্দিন দীর্ঘদিন ধরে টিকেট কালোবাজারির সঙ্গে যুক্ত। নগরীতে টিকেট কালোবাজারির প্রধান হোতা সে।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এসময় তার কাছ থেকে ১৯ আসনের ৯টি টিকেট ও টিকেট বিক্রির নগদ ৪২ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় বোরহানের বিরুদ্ধে বিশেষ আইনে মামলা দায়ের করা হবে জানিয়ে হিমাংশু জানান, তার বিরুদ্ধে এর আগেও কালোবাজারির অপরাধে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছিল।

টিকেট কালোবাজারি নিয়ে গত ২১ এপ্রিল ‘কালোবাজারিদের দখলে টিকেট কাউন্টার’ শিরোনামে বাংলানিউজে একটি প্রতিবেদন প্রকাশ হয়েছিল। ওই প্রতিবেদনে প্রকাশ্যে টিকেট কালোবাজারির মূল হোতা বোরহানের নাম উঠে এসেছিল।

সংশ্লিষ্ট সূত্র মতে, নিউ মার্কেট এলাকায় প্রকাশ্যে রেলের টিকেট বিক্রি করেন কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বাসিন্দা বোরহান উদ্দিন। প্রশাসনের লোকজন বিষয়টি জানলেও তাকে আটক করা যেত না। কারণ তিনি কোতোয়ালী থানার সাবেক ওসি (তদন্ত) নেজাম উদ্দিনের ভাগিনা পরিচয় দেন। নেজাম বর্তমানে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশনে পরিদর্শক হিসেবে কর্মরত।

পুলিশ কর্মকর্তার নামকে পুঁজি করে ভালোই জমিয়েছেন টিকেট কালোবাজারি ব্যবসা। এতই ভাল যে তিনজন সেলসম্যান রাখতে হয়েছে। টিকেট সংগ্রাহকও আছেন একজন।

সূত্র জানায়, চট্টগ্রাম রেলস্টেশন থেকে টিকেট সংগ্রহ করেন ইমরুল। সমন্বয় করেন বোরহান। এছাড়া স্টেশন রোডের আলাউদ্দিন টেলিকম’র মালিক টিকেট কালোবাজারির সঙ্গে যুক্ত রয়েছেন।

পড়ে দেখুন

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপো পরিদর্শনে বন্দর চেয়ারম্যান

চট্টগ্রাম ব্যুরো :: সীতাকুণ্ডের শীতলপুর এলাকায় বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন বন্দর চেয়ারম্যান রিয়ার …