শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে বৌদ্ধ ভিক্ষুদের মানববন্ধন

নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে বৌদ্ধ ভিক্ষুদের মানববন্ধন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে বৌদ্ধ ভিক্ষুরা। মঙ্গলবার (১৭ মে) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পার্বত্য ভিক্ষু সংঘের উদ্যোগে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন বিহারের ভিক্ষুরা ছাড়াও বৌদ্ধ দায়ক-দায়িকারা অংশ নেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, মানববন্ধন চলাকালে বক্তব্যে রাখেন পার্বত্য ভিক্ষু সংঘের কেন্দ্রীয় সাধারন সম্পাদক শ্রীমৎ শীলপাল মহাথের, পার্বত্য ভিক্ষু সংঘের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রতœজ্যোতি মহাথেরো, পার্বত্য ভিক্ষু সংঘের রাঙ্গামাটি পৌর ও সদর উপজেলা শাখার সভাপতি ভদন্ত শ্রদ্ধালংকার মহাথের, রাঙ্গামাটি ও সদর উপজেলা শাখার সাধারন সম্পাদক শুভদর্শী মহাথেরো, কাউখালী উপজেলা শাখার সভাপতি সুমনা জ্যোতি ভিক্ষু, শাসনা প্রিয় মহাথেরো, আদিবাসী ফোরামের পার্বত্যাঞ্চল শাখার সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা ও সাধারন সম্পাদক ইন্টু মনি তালুকদার।
বক্তারা বলেন, এসব হত্যাকান্ডের সুষ্ঠ বিচার না করা, বৌদ্ধ বিহারগুলোতে নিরাপত্তা না দেওয়ায় কারণে বার বার এসব ঘটনা ঘটে চলেছে। অতীতেও এই ধরনের অনেক ঘটনা ঘটেছে কিন্তু ঘটনার তদন্ত ও যথাযথ বিচার এখনো পায়নি। তাই বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু উঃ গাইন্দ্যা ভিক্ষুর হত্যার ঘটনা সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তি, সকল বৌদ্ধ বিহার ও ভিক্ষুদের নিরাপত্তা এবং ওই বৌদ্ধ বিহার কমিটিকে সরকারীভাবে অর্থিক সহায়তা প্রদান ও স্বরাষ্ট্রমন্ত্রীর দেয়া বক্তব্য প্রত্যাহারেরও দাবী জানান।
মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেয় বৌদ্ধ ভিক্ষুরা।

পড়ে দেখুন

পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিদেক :: রাঙামাটি: পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা …