শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করে আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিল্ডিং নির্মাণের কাজ অব্যাহত রাখার অভিযোগ

পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করে আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিল্ডিং নির্মাণের কাজ অব্যাহত রাখার অভিযোগ

পৈত্রিক সম্পত্তি থেকে বঞ্চিত করে আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিল্ডিং নির্মাণের কাজ অব্যাহত রাখার অভিযোগ

বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে ১৮ মে ২০১৬ ইং তারিখে ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফে তিনভাই ষড়যন্ত্র করে পৈত্রিক সম্পত্তি থেকে অপর ভাইকে বঞ্চিত করে সম্প্রতি মহামান্য হাই কোর্টের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিল্ডিং নির্মাণ করার অপচেষ্টা করছেন অভিযোগ পাওয়া গেছে।
চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন ভুক্তভোগী শাহাজাদা সৈয়দ ইরশাদ আহমেদ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতার অভিযোগে জানা যায়, মাইজভাণ্ডার দরবার শরীফের আওলাদ হাদী মঞ্জিল (বাবা ভাণ্ডারীর পুরাতনবাড়ি )’র মাওলানা শাহসূফি মরহুম আহমুদুর রহমানের মৃত্যুর পর তার চারপুত্রের মধ্যে তিনপুত্র যথাক্রমে সৈয়দ ইরফান আহমেদ, সৈয়দ ইকরাম আহমেদ ও সৈয়দ ইমরান আহমেদ তাদের অপর ভাই সৈয়দ ইরশাদ আহমেদকে দীর্ঘদিন পিতার সম্পত্তির ভাগ না বুঝিয়ে দেওয়ার পায়তারা করে আসছে। ইরশাদ আহমেদ ভাইদের কাছ থেকে সম্পত্তি পাওয়ার জন্য প্রথমে স্থানীয় শালিসে দারস্থ হন। সেখানে তিনি ব্যর্থ হয়ে পরে আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে দেশের প্রচলিত আইনে সম্পত্তি পাওয়ার জন্য চট্টগ্রাম জেলার জজ কোর্ট তৃতীয় আদালতে মামলা নং- ৬৭৯/১৫ দায়ের করেন। আদলত বিষয়টি আমলে নিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিস প্রদান করেন। এর পরও কোন প্রতিকার না পেয়ে মহামান্য হাই কোর্ট এর সিভিল রিভিশন নং- ৮৩২/২০১৬ দায়ের করিলে মহামান্য হাইকোর্ট তাহা আমলে নিয়ে নির্মাণ কার্যক্রম এবং স্থান পরিবর্তন ও পরিবর্ধন না করার জন্য উভয় পক্ষকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য ংঃধঃং য়ঁড় (স্থিতি অবস্থা) বজায় রাখার জন্য নির্দেশ দেন। কিন্তু অভিযুক্তরা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে থানার নোটিসকেও অবজ্ঞা করে সম্পূর্ণ বেআইনি ভাবে জায়গা দখল করে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।
লিখিত বক্তৃতায় তিনি আরো জানান, আমি সম্পত্তি কি করে পাই সেটা আমার ভাইয়েরা দেখে নিবে বলে জানান এবং আমি বেশি বাড়াবাড়ি করলে প্রাণে মেরে লাশ গুমকরে ফেলবে বলে হুমকি প্রদান করছে। এমন্তাবস্থায় আমি একজন ধর্মপ্রান অসহায় ব্যক্তি হিসেবে আপনাদের মাধ্যমে আমি আমার পিতার সম্পত্তির প্রাপ্য হক ফিরে পাওয়ার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।
সংবাদ সম্মেলনে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করে শুনান লাওয়ন মাওলানা মো:ইউসুফ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নাছির উদ্দিন, মীর আইয়ূব, মোঃ নূর উদ্দিন, আব্দুছ সামাদ রুবেল আরো অন্যান্য ব্যাক্তীবর্গ উপস্থিত ছিলেন। (খবর বিজ্ঞপ্তি

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …