শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবান ষ্টেডিয়ামে মাসব্যাপী মহিলা ফুটবল খেলোয়াড় প্রশিক্ষণ সম্পন্ন

বান্দরবান ষ্টেডিয়ামে মাসব্যাপী মহিলা ফুটবল খেলোয়াড় প্রশিক্ষণ সম্পন্ন

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ লেখাপড়ার পাশাপাশি ফুটবল খেলায় নারীদের আরো উৎসাহিত করতে বান্দরবান ষ্টেডিয়ামে মাস ব্যাপী মহিলা ফুটবল খেলোয়াড় প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। গত সোমবার বিকাল ৫টায় বান্দরবান ষ্টেডিয়ামে প্রশিক্ষণ নেয়া খেলোয়াড়দের মাঝে সনদপত্র ও ক্রীড়া সামগ্রী বিতরন অনুষ্টান অনুষ্টিত হয়। পার্বত্য জেলা পরিষদের সদস্য তিং তিং ম্যা-র সভাপতিত্বে সমাপনী অনুষ্টানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়াড়দের মাঝে সনদপত্র ও ক্রীড়া সামগ্রী বিতরন করেন।
এ সময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা শহিদুল আলম, পৌর মেয়র ও ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ইসলাম বেবী-সহ বিভিন্ন ক্রীড়া সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালয়ের অর্থায়নে ও ক্রীড়া বিভাগ এবং বান্দরবান জেলা পরিষদের যৌথ উদ্যোগে গত ৬ মে থেকে মাস ব্যাপী এই প্রশিক্ষণটি শুরু হয়। বান্দরবানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪০ জন খেলোয়াড় এই প্রশিক্ষণে অংশ নিয়েছে।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, লেখাপড়ার পাশাপাশি ফুটবল খেলায় নারীদের আরো উৎসাহিত করতে হবে এবং যুব সমাজ ও ছাত্র ছাত্রীদের ক্রীড়ামুখি করা গেলে সমাজ থেকে অনেক সমস্যাই দুর হয়ে যাবে। তিনি মহিলা খেলোয়াড়দের ক্রীড়া উন্নয়নে সব ধরনের সহায়তার আশ্বাস দেন। এসময় প্রতিমন্ত্রী আক্ষেপ করে বলেন, বান্দরবানের ক্রীড়া উন্নয়নে প্রচুর অর্থ বরাদ্ধ করা হলে ও সে অনুযায়ী যোগ্য খেলোয়াড় তৈরি হচ্ছে না। তিনি এসময় পড়ালেখার পাশাপাশি নারী ফুটবলারদের মাঠমুখী থেকে ক্রীড়ার কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান ও জানান। শেষে প্রশিক্ষনার্থীদের নিয়ে মাঠে একটি প্রীতি ফুটবল ম্যাচও এ সময় অনুষ্ঠিত হয়।

পড়ে দেখুন

মিয়ানমারের ৯৫ সীমান্তরক্ষী বাংলাদেশে আশ্রয় নিয়েছেন: বিজিবি

সমন্বয় ডেস্ক ::  মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এখন পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড …