শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির

বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির

বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির

॥ বিশেষ প্রতিনিধি, বান্দরবান ॥ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, চোখ আমাদের মূল্যবান সম্পদ। শরীরের প্রতিটি অঙ্গের চেয়ে চোখের গুরুত্ব বেশি। গতকাল বান্দরবান ক্যান্টমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ফখরুল আহসান,২৪ পদাতিক ডিভিশনের এডিএমএস কর্ণেল মোঃআলী চৌধুরী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা ও দায়রা জজ মোঃ শফিকুর রহমান,জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,সিভিল সার্জন ডাঃ উদয় শংকর চাকমা ও বোমাং রাজা প্রকৌশলী উ চ প্রু বক্তৃতা করেন। ৭ ফিন্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ।
প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর এমপি বলেন, বান্দরবানে সেনা রিজয়নের পক্ষ থেকে ইতোপূর্বে চক্ষু ও স্বাস্থ্যসেবা ক্যাম্প পরিচালনা করায় এলাকার মানুষ ভীষণভাবে উপকৃত হয়েছে। তিনি বলেন, ভবিষ্যতে দুর্গম এলাকায় জনগণের সুবিধার্থে এই ধরনের চক্ষুশিবির উপজেলা পর্যায়ে আয়োজন করা প্রয়োজন। বীর বাহাদুর বলেন, স্বাস্থ্য বিভাগ চাইলে প্রতিটি উপজেলাতে আরো বেশি পরিমাণ চিকিৎসা সেবা দিতে পারে। তিনি সকলের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার উপর গুরুত্বারোপ করে বলেন, সরকার গ্রামীন মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য এডহক ভিত্তিতে ডাক্তার নিয়োগ দিয়েছে। কিন্তু আমরা ঐসকল ডাক্তারকে সেবা প্রদানের ক্ষেত্রে আন্তরিক বলে দেখছিনা। তিনি বলেন, এ জেলার গরীব জনগণের পক্ষে চট্টগ্রাম ঢাকায় গিয়ে চিকিৎসা গ্রহণ করা সম্ভব নয়। তারা ডাক্তারদেরকে বান্দরবান সদর হাসপাতালে নিয়মিত দেখতে চান। উদ্বোধনের পর তিনি চিকিৎসা ক্যাম্পের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। তিনি জরুরি প্রয়োজন মিটানোর জন্য নগদ একলক্ষ টাকা রিজিয়ন কমান্ডারের কাছে হস্তান্তর করেন।
বান্দরবান জেলার বিভিন্ন অঞ্চল থেকে প্রায় ৫শতাধিক রোগী এচিকিৎসা ক্যাম্পে সেবা গ্রহণ করেন। এর মধ্যে ২০জন রোগীকে অপারেশন করা হয়। ৭ ফিল্ড এ্যাম্বুলেন্স ও চট্টগ্রাম লায়ন্স ফান্ডেশন এর যৌথ উদ্যোগে এ চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয়।

পড়ে দেখুন

পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিদেক :: রাঙামাটি: পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা …