শিরোনাম
প্রচ্ছদ / খেলা / ভোট দিয়ে মুস্তাফিজকে জয়যুক্ত করুন

ভোট দিয়ে মুস্তাফিজকে জয়যুক্ত করুন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরে দর্শকদের ভোটে নির্বাচন করা হচ্ছে এবারের আসরের সেরা উদীয়মান খেলোয়াড়। সেরা উদীয়মান খেলোয়াড়দের মধ্যে পাঁচ বোলারের তালিকায় স্থান করে নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার মুস্তাফিজুর রহমান। প্রথমবারের মত আইপিএল খেলতে গিয়েই বাজিমাত করেছেন বাঁহাতি এই পেসার। শুধু তাই নয়, দর্শক ভোটে সেরা পাঁচের তালিকায় শীর্ষস্থানে রয়েছেন মুস্তাফিজ।

আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইটে ‘ইমার্জিং প্লেয়ার অব দ্য সিজন’ শিরোনামে অনলাইন ভোটের মাধ্যমে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচনের প্রক্রিয়াটি শুরু করা হয়। আর এবারের আসরের উদয়ীমান খেলোয়াড় নির্বাচনের তালিকায় রয়েছেন মোট পাঁচজন বোলার।

তারা হলেন – মুস্তাফিজুর রহমান (সানরাইজার্স হায়দ্রাবাদ), জাসপ্রীত বুমরাহ (মুম্বাই ইন্ডিয়ান্স), কেন রিচার্ডসন (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু), মুরুগান অশ্বিন (রাইজিং পুনে সুপারজায়ান্টস) ও শিবিল কৌশিক (গুজরাট লায়ন্স)।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের এক বছর পার না হতেই আইপিএলে ডাক পান মুস্তাফিজ। হায়দ্রাবাদের হয়ে ১২ ম্যাচ খেলে নিয়েছেন ১৪টি উইকেট। এছাড়া তার দুর্দান্ত ও মিতব্যয়ী বোলিং দিয়ে নজর কেড়েছেন ক্রিকেটভক্তদের। শুধু তাই নয়, বোলিং নৈপুণ্যে প্রশংসা কুড়িয়েছেন সতীর্থ, কোচ ও কিংবদন্তিদের থেকেও। মুস্তাফিজের এই পারফরম্যান্স অনলাইন পাঠকদেরও নজর এড়িয়ে যায় নি। তাইতো পাঠকদের ভোটে সেরা উদীয়মান খেলোয়াড়দের মধ্যেও শীর্ষস্থানে রয়েছেন এই ‘বিস্ময় বালক’।

ছবি: সংগৃহীত

এদিকে ছয় ম্যাচে চার উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন গুজরাট লায়ন্সের শিবিল কৌশিক। তবে মুস্তাফিজের থেকে বিশাল ব্যবধানে পিছিয়ে আছেন কৌশিক। যেখানে মুস্তাফিজ পেয়েছেন ৯৪.৭ ভাগ দর্শকের সমর্থন, সেখানে কৌশিকের পক্ষে ভোট পড়েছে মাত্র ২.২ শতাংশ। তৃতীয় অবস্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের জাসপ্রীত বুমরাহ। ১৩টি ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৪টি উইকেট। বুমরাহর পক্ষেও ভোট পড়েছে ২.২ শতাংশ।

জানিয়ে রাখা ভালো, অনলাইনে এই ভোট প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন যে কেউ। তাই তো মুস্তাফিজকে এবারের আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত করতে ভোট দিতে পারেন আপনিও।

এজন্য আপনার মূল্যবান ভোটটি দিতে ভিজিট করুন http://www.iplt20.com/polls এই ঠিকানায়। ওয়েবসাইটে ঢুকে ইমার্জিং প্লেয়ারের (Emerging Player of the Season) অপশনে ক্লিক করুন। ক্লিক করলেই ভোট করার অপশন পেয়ে যাবেন। সেখান থেকে মুস্তাফিজকে ভোট দিতে পারবেন।

পড়ে দেখুন

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই ঃ চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়ামে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা …