শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / মাঠে আড়াই হাজার পুলিশ

মাঠে আড়াই হাজার পুলিশ

মাঠে আড়াই হাজার পুলিশ

মানবতা বিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রিভিউ আবেদনের রায়কে কেন্দ্র করে বন্দরনগরীতে দেড় হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।  জেলার জামায়াত-শিবির অধ্যুষিত এলাকাগুলোতেও প্রায় এক হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ মে) সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকায় পুলিশ যানবাহন ও সন্দেহভাজনদের তল্লাশি করছে।

নগর পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) মির্জা সায়েম মাহমুদ  জানিয়েছেন, নগরীর অর্ধশতাধিক পয়েন্টে প্রায় দেড় হাজা অতিরিক্ত পুলিশ আছে।  টহল টিমের সংখ্যাও বাড়ানো হয়েছে।  বিভিন্ন এল‍াকায় তাৎক্ষণিক চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে।

তবে নগরী ও জেলায় এখনও বিজিবি মোতায়েনের কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন এডিসি সায়েম।

এদিকে চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, ফটিকছড়ি, হাটহাজারী, মিরসরাই, সীতাকুণ্ডেও প্রায় এক হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এবং চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ঘিরেও নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) কাজী মো.আব্দুল আউয়াল।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ নিজামীর মৃত্যুদণ্ডের বিরুদ্ধে রিভিউ আবেদন খারিজের আদেশ দিয়েছেন।  এর ফলে নিজামীর ফাঁসি কার্যকরে আর কোন বাধা থাকলনা বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌসুলিরা।

পড়ে দেখুন

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপো পরিদর্শনে বন্দর চেয়ারম্যান

চট্টগ্রাম ব্যুরো :: সীতাকুণ্ডের শীতলপুর এলাকায় বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন বন্দর চেয়ারম্যান রিয়ার …