শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / মোটর সাইকেল চালকে উদ্ধারের দাবীতে খাগড়াছড়িতে শান্তিপূর্ণ হরতাল পালিত

মোটর সাইকেল চালকে উদ্ধারের দাবীতে খাগড়াছড়িতে শান্তিপূর্ণ হরতাল পালিত

মোটর সাইকেল চালকে উদ্ধারের দাবীতে
খাগড়াছড়িতে শান্তিপূর্ণ হরতাল পালিত
॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
অপহরণ, হত্যা, অগ্নিসংযোগ, নানা ক্ষেত্রে প্রশাসনিক বৈষম্য, পার্বত্য চট্রগ্রাম থেকে সকল সেনা ক্যাম্প প্রত্যাহারের সিদ্ধান্ত বাতিল ও ইউএনডিপির কার্যক্রম বন্ধসহ সাত দফা দাবীতে পার্বত্য বাঙালী সংগ্রাম পরিষদের ডাকে খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে।
সকালে জেলা শহরের শাপলা চত্বর এলাকায় হরতালের সমর্থনে পিকেটিং এবং মিছিল করতে দেখা গেছে। মিছিলটি শহরের গুরুত্বপুর্ন সড়ক পদক্ষিন শেষে শাপলা চত্বরে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে। এর আগে পৌরসভা ব্রীজ এলাকায় রাস্তায় টায়ার জ্বালাতে চাইলে পুলিশ তা কেডে নেয়। জেলা শহরের টমটমসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়ে স্কুলের ছাত্র ছাত্রীরা। বেশীরভাগ দোকান-পাঠ বন্ধ ছিল। এছাড়া খাগড়াছড়ি থেকে দুরপাল্লার সড়কে কোন যানবাহন ছেড়ে যায়নি। জেলা শহরের শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
গত ২৮শে এপ্রিল পানছড়ির মটর সাইকেল চালক মোহাম্মদ হোসেন, ২রা মে মানিকছড়ির আল-আমিনকে উপজাতীয় সন্ত্রাসীরা অপহরণ, প্রায় সপ্তাহ পার হলেও প্রশাসন তাদের উদ্ধার করতে না পারা, মানিকছড়িতে আব্দুুল মতিনকে নৃশংসভাবে হত্যা ও পরবর্তীতে তার বাড়ী-ঘরে অগ্নিসংযোগ করলেও প্রশাসন কার্যকরি কোন ব্যবস্থা না নেওয়ায় প্রশাসনিক ব্যর্থতা, বাঙালীদের স্থায়ী বাসিন্দার সনদ প্রদান ও জমি-জমা রেজিষ্ট্রেশনের ক্ষেত্রে জেলা প্রশাসনের বৈষম্য, ঢাকাস্থ বেইলী রোডে “পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স” এর ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণের ক্ষেত্রেও বাঙালীদের প্রতি বৈষম্যমূলক আচরণ, পার্বত্য চট্রগ্রাম থেকে সকল সেনা ক্যাম্প প্রত্যাহারের ঘোষনা এবং পার্বত্য চট্টগ্রাম হতে বাঙ্গালীদের সমতল ভূমিতে সরিয়ে নিতে ইউএনডিপির গোপন কর্মকান্ড বন্ধের দাবীতে এই হরতাল পালিত হচ্ছে।
হরতাল চলাকালীন সময়ে শুধুমাত্র এ্যাম্বুলেন্স, ফার্মেসী, সংবাদ পত্রের গাড়ী ও খাবার হোটেল হরতালের আওতামুক্ত ছিল।

পড়ে দেখুন

খাগড়াছড়িতে কালবৈশাখী ঝড়ে বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি, যোগাযোগ ছিলো বন্ধ, বিদ্যুৎ ছিলো না ৫ ঘন্টা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়িতে মাত্র এক মিনিটের কালবৈশাখী ঝড়। তাতেই বিভিন্ন স্থানে বৈদ্যুতিক পোল …