শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / রনির মুক্তির দাবিতে হরতাল-অবরোধের হুঁশিয়ারি

রনির মুক্তির দাবিতে হরতাল-অবরোধের হুঁশিয়ারি

নুরুল আজিম রনিকে মুক্তি না দিলে হরতাল-অবরোধের মাধ্যমে চট্টগ্রাম বিচ্ছিন্ন করে দেওয়ার মতো কর্মসূচিতে যেতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে মহানগর ছাত্রলীগ।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির বিরুদ্ধে সব ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার পূর্বক নিঃশর্ত মুক্তির দাবিতে ছাত্রলীগের চলমান আন্দোলনের অংশ হিসেবে রোববার বিকেলে শৃঙ্খলিত মিছিল করে বাংলাদেশ ছাত্রলীগ।

মিছিলটি নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে লালদীঘি প্রদক্ষিণ করে চট্টগ্রাম কারাগারের ফটকে এসে বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এ সময় ছাত্রলীগের নেতারা নিজেদের শেকলে জড়িয়ে নুরুল আজিম রনিকে মুক্ত করার জন্য স্বেচ্ছায় কারাবরণের অঙ্গীকার করেন।

এ সময় বক্তারা বলেনআজকের দিনে এসে সাধারণ জনগণের কাছে এটা স্পষ্ট যে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ষড়যন্ত্রের শিকার। বিএনপি-জামায়াত-শিবিরের দোসররা তার অতিমাত্রায় জনপ্রিয়তা এবং সাংগঠনিক কর্মকাণ্ডের প্রতি ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে এই কূটকৌশলের জাল বুনেছে। সাধারণ মানুষ আজ স্পষ্ট বুঝতে পেরেছে কেন তাকে গ্রেফতার করা হয়েছে?

চট্টগ্রামের সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে সারা দেশের প্রতিটি জেলা-উপজেলার সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন থেকে এটি স্পষ্ট হয় যেনুরুল আজিম রনির মুক্তি আজ প্রতিটি গণমানুষের দাবি। সমগ্র বাংলায় নুরুল আজিম রনির মুক্তির দাবিতে গণজোয়ার সৃষ্টি হয়েছে। তাই প্রশাসনের কাছে বিনীত অনুরোধ অনতিবিলম্বে নুরুল আজিম রনিকে নিঃশর্ত মুক্তি দেওয়া হোক। অন্যথায় এই গণজোয়ার যেকোনো সময় গণবিপ্লবে পরিণত হতে পারে।

তারা বলেননুরুল আজিম রনির মুক্তির দাবিতে আজ আমরা শেকল পরে রাজপথে নেমে এসেছি। প্রশাসনের কাছে আমাদের অনুরোধ হয় নুরুল আজিম রনিকে এই মিথ্যা ষড়যন্ত্রমূলক গ্রেফতার থেকে মুক্তি দিন অন্যথায় আমাদেরও ঐ কারাগারে নিক্ষেপ করুন।

এ সময় তারা নতুন আন্দোলনের রুপরেখা তুলে ধরে বলেনঅনতিবিলম্বে রনিকে নিঃশর্ত মুক্তি না দিলে হরতাল অবরোধের মতো কর্মসূচির মাধ্যমে বাংলাদেশকে চট্টগ্রাম থেকে বিচ্ছিন্ন করে দেবে সাধারণ শিক্ষার্থী এবং সাধারণ মানুষ।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমুর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান তারেকইলিয়াছ উদ্দিনআবদুর রহিম জিল্লুনগর ছাত্রলীগের সহসভাপতি জয়নাল উদ্দিন জাহেদআ ফ ম সাইফুদ্দিনআমজাদ হোসেননোমান চৌধুরীনাঈম রনিশাহীন মোল্লাসোমেন বড়ুয়াশাহীন জোবায়ের বাপ্পীযুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরসুজন বর্মণসাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিকআমির হামজাসম্পাদক তপু বড়ুয়াআকতার হোসেন সৌরভমিনহাজুল আবেদীন সানিআরিফুল ইসলাম।

উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের উপ সম্পাদক এমএ হালিম মিথুশেখ সরফুদ্দিন সৌরভএমআর হৃদয়ফরহাদ আনোয়ার চৌধুরী তপুকাজী মাহমুদুল হাসান রনিমিজানুর রহমান মিজানসহসম্পাদক এহসানুল কবির ববিনাদিম উদ্দিনসদস্য আরাফাত রুবেলআরজু ইসলাম বাবুওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা রাজেশ বড়ুয়াশহিদুল ইসলাম শহিদরেজাউল করিম লিটন,তোফায়েল আহমেদ মামুনসৈয়দ আনিসুর রহমানসরফুল আনাম জুয়েলসরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা রাজীব চৌধুরীকফিল উদ্দিনকফিল করসাইফুল্লাহ সাইফআশিস সরকার,ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা বিকাশ দাশএমডি আবিদওয়াহিদুল্লাহ চৌধুরীচট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিমমনির ইসলাম, হাজি মুহাম্মদ মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দিন মামুনসাইফুদ্দিন মানিকফখরুজ্জামান আল ফয়সালআশেকানে আউলিয়া ডিগ্রি কলেজ ছাত্রলীগ নেতা আমিনুল করিম প্রমুখ।

 

 

পড়ে দেখুন

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপো পরিদর্শনে বন্দর চেয়ারম্যান

চট্টগ্রাম ব্যুরো :: সীতাকুণ্ডের শীতলপুর এলাকায় বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন বন্দর চেয়ারম্যান রিয়ার …