শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / সিঙ্গাপুরে ৮ বাংলাদেশি ‘জঙ্গি’ আটক

সিঙ্গাপুরে ৮ বাংলাদেশি ‘জঙ্গি’ আটক

সিঙ্গাপুরে ৮ বাংলাদেশি ‘জঙ্গি’ আটক

সিঙ্গাপুরে জঙ্গি সন্দেহে আট বাংলাদেশিকে আটক করা হয়েছে। এরা দেশে ফিরে হামলার ছক এঁটেছিলেন বলে দাবি করেছে দেশটির সরকার।
গত মাসে অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে তাদের আটক করা হয় বলে সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে জানায়।
আটকরা হলেন- মিজানুর রহমান (৩১), লিয়াকত আলী মামুন (২৯), সোহাগ ইব্রাহিম (২৭), রুবেল মিয়া (২৬), দৌলতুজ্জামান (৩৪), শরিফুল ইসলাম (২৭), মো. জাবেদ কায়সার হাজি নুরুল ইসলাম সওদাগর (৩০) ও ইসমাইল হাওলাদার সোহেল (২৯)।
এদের মধ্যে মিজানুর সিঙ্গাপুরে গত মার্চে  ‘ইসলামিক স্টেট ইন বাংলাদেশ (আইএসবি)’ নামে গোপন সংগঠন তৈরি করেন, আটকরা সবাই যেটির সদস্য বলে বিবৃতিতে বলা হয়েছে। এছাড়াও এই গোষ্ঠীর অন্তত আরও দুজন সদস্য বাংলাদেশে রয়েছে।
বিবৃতিতে বলা হয়, মিজানুরের কাছে বাংলাদেশের সরকার ও সামরিক কর্মকর্তাদের একটি তালিকা পাওয়া গেছে, যাদের উপর হামলার পরিকল্পনা ছিল।
বাংলাদেশে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে উৎখাত করে ইসলামি রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে খেলাফত কায়েমের পরিকল্পনাও তাদের ছিল বলে দাবি করা হয়েছে।
এর আগে গত বছর জঙ্গিসংশ্লিষ্টতার অভিযোগে সিঙ্গাপুরের গ্রেপ্তার ২৬ বাংলাদেশিকে ডিসেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশে ফেরত পাঠানো হয়, যারা সরকারের বিরুদ্ধে সশস্ত্র জিহাদের পরিকল্পনায় ছিলেন বলে জানিয়েছে দেশটি।
এদিকে দুপুরে এক সংবাদ সম্মেলনে সিঙ্গাপুর থেকে ফেরত আসা পাঁচ বাংলাদেশিকে গ্রেপ্তারের কথা জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …