শিরোনাম
প্রচ্ছদ / প্রযুক্তি / আগামী ২৫ জুন বাংলাদেশ অ্যাসোসিয়েশন (বেসিস’র) ২০১৬-১৯ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন

আগামী ২৫ জুন বাংলাদেশ অ্যাসোসিয়েশন (বেসিস’র) ২০১৬-১৯ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন

আগামী ২৫ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সফটওয?্যার খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয?েশন অব সফটওয?্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০১৬-১৯ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন (ইসি)। এবারের নির্বাচনে নয়টি পদের জন্য পদপ্রার্থী হয়েছেন ২২জন । নির্বাচনে দুটি প্যনেলে এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন। ইতিমধ্যেই নির্বাচনি আমেজ পুরোদমে পাওয়া যায় ফেসবুকে পেজে বেশ জোরেশোরে।বহুদিন পর বেসিসের নির্বাচন বেশ জমজমাট এবং প্রচার প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা। ভোটরদের মন জয় করারও বেশ আশাবাদি পদক্ষেপ তুলে ধরছেন প্রার্থীরা সংগঠনের আগামীর পথচলায়।
কাওরানবাজারের বিডিবিএল ভবনের পঞ্চম তলায় বেসিস কার্যালয়ে ২৫ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ভোট দিতে পারবেন মোট ৫১২ জন ভোটার। এর মধ্যে সদস্য ৩৬৪ জন এবং সহযোগি সদস্য ১৪৮ জন। সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।
এবারের নির্বাচনে ‘ডিজিটাল ব্রিগেড’ নামের প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বিসিএসের চারবার সভাপতি এবং আনন্দ কম্পিউটারসের প্রতিষ্ঠাতা মোস্তফা জব্বার। এই প্যানেলে আরো যারা রয়েছেন- ফারহানা এ রহমান (ইউওয়াই সিস্টেমস লিমিটেড), রাসেল টি আহমেদ (টিম ক্রিয়েটিভ), এম রাশিদুল হাসান (সিস্টেক ডিজিটাল লিমিটেড), মো. মোস্তাফিজুর রহমান সোহেল (অ্যাডভান্স ইআরপি বিডি. লিমিটেড), একেএম আহমেদুল ইসলাম (এটম এপি লিমিটেড), রিয়াদ এসএ হুসেইন ( ম্যাগনিটো ডিজিটাল) এবং দেলোয়ার হোসাইন ফারুক (রেডিসন ডিজিটাল টেকনলজিস লিমিটেড)। এই প্যানেল থেকে সহযোগী সদস্য পদে লড়বেন উত্তম কুমার পাল (বেস্ট বিজনেস বন্ড লিমিটেড)।
‘দি চেঞ্জ মেকারস’ নামের প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন মাইক্রোসফট বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির। এই প্যানেলে আরো যারা রয়েছেন- মোস্তফা রফিকুল ইসলাম (ফ্লোরা টেলিকম লিমিটেড), সৈয়দ আলমাস কবীর (মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড), সুফি ফারুক ইব্?নে আবুবকর (ইভাটিক্স), আজমল হক আজিম ( ডিজিকন গ্লোবাল সার্ভিসেস্ লিমিটেড), নাজমুল করিম চৌধুরী ( গণনা টেকনোলোজিস লিমিটেড), সাব্বির রহমান তানিম (থার্ড বেল এন্টারটেইনমেন্ট লিমিটেড) এবং ছাইদুল ইসলাম মজুমদার (মজুমদার আইটি লিমিটেড)। এই প্যানেল থেকে সহযোগী সদস্য পদে লড়বেন জামান খান (জামান আইটি)।
এবারের নির্বাচনে সতন্ত্র প্রার্থী হিসেবে যারা নির্বাচন করছেন, তারা হলেন – আব্দুল মতিন ভূঁইয়া (এবকো ওভারসিজ কর্পোরেশন লিমিটেড), ইঞ্জিনিয়ার রাশাদ কবির ( ড্রিম সেভেন্টিওয়ান বাংলাদেশ লিমিটেড), খন্দকার আদুল হাফিজ তানভীর ( আই সফটওয়্যার লিমিটেড) এবং এনামুল হক ( এসটিএম ভিশন লিমিটেড) ।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …