শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / ত্রিপুরায় জ্বালানি ও কাঁচামাল বাংলাদেশ সরবরাহ করতে সক্ষম’

ত্রিপুরায় জ্বালানি ও কাঁচামাল বাংলাদেশ সরবরাহ করতে সক্ষম’

দ্য অ্যাসোসিয়েটেড চেম্বারর্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি অব ইন্ডিয়া’র উদ্যোগে আগরতলার প্রজ্ঞাভবনে এক দিনের বাণিজ্য সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (০৪ জুন) সম্মেলনে ‘ইনভেস্ট ত্রিপুরা’ শীর্ষক এই আলোচনা চক্রে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
এ সময় আমির হোসেন আমু বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে অকৃত্রিম বন্ধুত্বের সূত্রপাত হয়েছিল ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে। আমাদের মুক্তির সংগ্রামে ভারতের জনগণ ও সরকারের আন্তরিক সমর্থন ও সহযোগিতা পেয়েছি।
তিনি আরও বলেন, ভৌগলিক, কৌশলগত অবস্থানের কারণে ভারতের উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের শিল্প ও বাণিজ্য বাড়াতে হবে। শিল্পের প্রধান উপকরণ জ্বালানি ও কাঁচামাল- যার সিংহ ভাগ বাংলাদেশ সরবরাহ করতে সক্ষম। সেই সঙ্গে আমাদের দেশে দক্ষ জনবলের কোনো অভাব নেই।
সম্মেলনে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেন, ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে পারিবারিক সম্পর্ক বিদ্যমান। ত্রিপুরাবাসী বাংলাদেশকে বিদেশ বলেই মনে করে না! সেই সঙ্গে ত্রিপুরা উত্তরপূর্ব ভারতের গেটওয়ে হয়ে উঠছে এবং এখানে শিল্প স্থাপনের জন্য উপযুক্ত পরিবেশও রয়েছে।
এছাড়া এই সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্য সরকারে বিভিন্ন দফতরের উচ্চতর কর্মকর্তাসহ ভারতের বিভিন্ন প্রদেশ ও বাংলাদেশের শিল্প উদ্যোক্তারা।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …