শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / পবিত্র রমজান মাসে রাঙ্গামাটিতে জনসংহতি সমিতির টানা অবরোধ প্রত্যাহারের আহবান

পবিত্র রমজান মাসে রাঙ্গামাটিতে জনসংহতি সমিতির টানা অবরোধ প্রত্যাহারের আহবান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ পবিত্র রমজান মাসে রাঙ্গামাটিতে জনসংহতি সমিতির টানা অবরোধ কর্মসূচী প্রত্যাহার করার আহবান জানিয়েছে পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদ। রাঙ্গামাটি প্রেস ক্লাবের সামনে আজ বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে এই আহবান জানানো হয়।
পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদের সভাপতি উজ্জ্বল পালের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন স্তুরের মানুষ অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, বরকলের ভূষণছড়া ইউপি নির্বাচনকে কেন্দ্র করে রাঙ্গামাটি জনসংহতি সমিতির লাগাতার অবরোধ দিয়ে আন্দোলনের নামে ঘোলাপানিতে মাছ শিকার করছে। বিশেষ করে পবিত্র রমজান মাসে টানা অবরোধ কর্মসূচী এলাকার মানুষের মনে অসন্তোষের সৃষ্টি করছে। আর তাতে এলাকার শান্তি পরিস্থিতি যাতে অবনতি না ঘটে তার জন্য ঘোষিত অবরোধ প্রত্যাহার করার জন্য জনসংহতি সমিতির নেতৃবৃন্দের প্রতি আহবান জানান বক্তারা।
বক্তারা আরো বলেন, বিলাইছড়িতে জে এস এস সন্ত্রাসী কর্তৃক অপহৃত এবং ধর্ষিত আইনা চাকমার ধর্ষণকারী হিসেবে প্রত্যেক্ষদর্শী স্বীকারোক্তি মতে সেনাবাহিনী আইনা চাকমাকে উদ্ধার করে ধর্ষণকারী সুমন চাকমাকে গ্রেফতার করলে জে এস এস ঘোলাপানিতে মাছ শিকার করার লক্ষ্যে বিলাইছড়ি উপজেলায় ১৫ ও ১৬ তারিখ হরতালের ঘোষণা দিয়ে তাদের অপকর্ম বাঙ্গালীদের উপর চাপিয়ে আন্তর্জাতিক ভাবে বাঙ্গালীদের সম্মান ক্ষুন্ন করা এবং হয়রানী করার চেষ্ঠা চালাচ্ছে। বক্তারা সন্তু লারমার এহেন রাজনীতির তীব্র নিন্দা জানান।
প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে সভায় বক্তারা বলেন, অবিলম্বে আইনা চাকমার ধর্ষণকারীদের ফাঁসী ও সহযোগিতা দানকারী সন্তু লারমা ও তার মিত্রদের আইনের আওতায় আনার জোর দাবী জানান।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …