শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ব্রান্ডিং বিষয়ক সেমিনার-মতবিনিময় সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ব্রান্ডিং বিষয়ক সেমিনার-মতবিনিময় সভা

॥ বান্দরবান প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ব্রার্ন্ডিং বিষয়ক ও বিভিন্ন সেক্টারে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা সরকারের অর্জনসমূহ্ জনগণকে অবহিত করণ ও সম্পৃক্ত করণের লক্ষ্যে বান্দরবান জেলা তথ্য অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় সেমিনার-মতবিনিময় সভার আয়োজন করা হয়। সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ আবু জাফর। বান্দরবান জেলা তথ্য অফিসার উষামং চৌধুরী এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ হারুন অর রশিদ, বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার সুজন চৌধুরী।
অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি মোঃ আমিনুল ইসলাম বাচ্চু, সহ-সভাপতি আব্দুল হাকিম চৌধুরী, সাবেক সভাপতি বাদশা মিঞা মাস্টার, দৈনিক প্রথম আলো বান্দরবান প্রতিনিধি বুদ্ধজ্যোতি চাকমা, জি টিভি প্রতিনিধি মোঃ ইসহাক, একুশে টিভি প্রতিনিধি টিটু, মোহনা টিভি প্রতিনিধি রাহুল বড়–য়া ছোটন, দৈনিক স্বাধীন ভাষা বান্দরবান প্রতিনিধি মোহাম্মদ আলী প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন বান্দরবান জেলা তথ্য অফিসার উষামং চৌধুরী। যার মধ্যে উল্লেখযোগ্য প্রকল্প হল একটি বাড়ী একটি খামার,আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ,নারী ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, শিক্ষা সহায়তা কার্যক্রম, সবার জন্য বিদ্যুৎ,সামাজিক নিরাপত্তা কর্মসূচী সমুহ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ,বিনিয়োগ বিকাম ও পরিবেশ সুরক্ষা কার্যক্রম।
সভায় বক্তারা বলেন,প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে নিম্ম মধ্যেম আয়ের দেশে উন্নয়ন করতে সক্ষম হযেছে। স্বাস্থ্য, শিক্ষা, খাদ্য, নারী শিক্ষা, নারী ক্ষমতায়ন, রাস্তা-ঘাট, ব্রীজ, কাল্ভাট, গ্রাম,কিংবা শহরে, প্রতটি সেক্টরে উন্নয়নের ছুয়া লেগেছে। এক সময় বাংলদেশকে সবাই তলা বিহীন ঝুড়ি দেশ বলা হত, দেশে কোন উন্নয়ন হতো না, বহির বিশ্বের কাছ থেকে খাদ্য শষ্য আমদানি করতে হতো। এখন বালাদেশ খাদ্য শষ্য রপ্তানী করছে,দেশের মানুষের মাথা পিছু আয় বেড়েছে,বাংলাদেশ একটি উন্ননের মডেল হিসেবে সারা বিশ্বের কাছে পরিচিতি লাভ করেছে, এখন দেশের মানুষ আর অনাহারে মারা যাচ্ছে না, বাংলাদেশ এখন শিক্ষা, চিকিৎসা,শহর কিংবা গ্রামের রাস্তা-ঘাটসহ প্রতিটি বিভাগে উন্নতি লাভ করেছে,ভবিষ্যতেও উন্নয়নের ধারবাহিকতা অব্যাহত থাকবে। আলোচনা সভায় সঞ্চলনায় ছিলেন বান্দরবান জেলা শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক এম এ মোমেন চৌধুরী।
এ ছাড়াও আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক এম এ হাকিম চৌধুরীসহ অন্যান্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ,সমাজের প্রটিটি স্থরের নারী-পুরুষ, সচেতন নাগরিক, এনজিও প্রতিনিধিগণ, বান্দরবান জেলা তথ্য অফিসের অফিস সহকারীগণ উপস্থিত ছিলেন। পরে সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতি অনুষ্ঠানের সমাপ্তি করেন।

পড়ে দেখুন

পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা রেলপথে যুক্ত হচ্ছে ৩ পার্বত্য জেলা

॥॥ গিরিদর্পণ ডেস্ক ॥ পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় তিন পার্বত্য জেলায় …