শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / ফারশির এমডিকে আত্মসর্মপণের নির্দেশ

ফারশির এমডিকে আত্মসর্মপণের নির্দেশ

বেসিক ব্যাংক থেকে জালিয়াতি করে ৫৫ কোটি টাকা ‍ঋণ নেওয়ার মামলায় ফারশি ইন্টারন্যাশনালের এমডি ফাইজুন নবী চৌধুরীর জামিন বাতিল করে ৪৮ ঘণ্টার মধ্যে বিচারিক আদালতে আত্মসর্মপণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।
হাইকোর্টের দেওয়া জামিন আদেশ বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ বৃহস্পতিবার (১৬ জুন) এ আদেশ দেন।
আদেশে ওই ব্যক্তিকে হাইকোর্টের দেওয়া জামিন ও রুলের আদেশ বাতিল করা হয়েছে। এছাড়া আসামি ৪৮ ঘণ্টার মধ্যে আত্মসর্মপণ না করলে তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।
পরে খুরশীদ আলম খান জানান, ৫৫ কোটি ঋণ জালিয়াতির অভিযোগে ফারশি ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফয়েজুন নবী চৌধুরীর বিরুদ্ধে গত বছরের সেপ্টেম্বর গুলশান থানায় দু’টি মামলা করে দুদক।

চলতি বছরের ২৮ মার্চ গুলশান থেকে চিরুনি অভিযানে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে বিশেষ টিম তাকে আটক করে। এরপর ২৯ মে হাইকোর্ট তাকে জামিন দিয়ে রুল জারি করেন।
এর মধ্যে তিনি জামিন নিয়ে কারাগার থেকে বেরিয়ে যান। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিলে আবেদন করে। বৃহস্পতিবার আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বাতিল করে আসামিকে ৪৮ ঘণ্টার আত্মসর্মপণের নির্দেশ দেন।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …