শিরোনাম
প্রচ্ছদ / প্রযুক্তি / বাজারে মাইক্রোম্যাক্সের নতুন ৭টি হ্যান্ডসেট

বাজারে মাইক্রোম্যাক্সের নতুন ৭টি হ্যান্ডসেট

ঈদকে সামনে রেখে নতুন ৭টি হ্যান্ডসেট উন্মোচন করেছে মাইক্রোম্যাক্স।
রোববার (১২ জুন) ঢাকার একটি হোটেলে মাইক্রোম্যাক্স ইনফরমেটিক্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার রিয়াজুল ইসলাম, ন্যাশনাল ডিস্ট্রিবিউটর সোফেল টেলিকম লিমিটেডের হেড অব বিজনেস সাকিব আরাফাত এবং মাইক্রোম্যাক্স ও সোফেল টেলিকমের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থেকে নতুন হ্যান্ডসেটগুলোর মোড়ক উন্মোচন করেন।
অনুষ্ঠানের মূল আকর্ষনে ছিল মাইক্রোম্যাক্সের নতুন ২টি ফ্ল্যাগশীপ মডেল ‘ক্যানভাস ৬ ও ক্যানভাস ৬ প্রো’।
এছাড়া মাইক্রোম্যাক্সের পোর্টফোলিওতে আসা কিউ৪৬১ মডেলে রয়েছে উচ্চক্ষমতার ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। পাওয়ার ব্যাংক সাথে নিয়ে ঘুরতে যারা অস্বস্তি বোধ করেন তাদের জন্য এটি উপযুক্ত। এর ৠাম ২ জিবি।
আর যারা একটু কম দামের ফোন খুজছেন তাদের জন্য রয়েছে ৪টি এন্ট্রি লেভেলের হ্যান্ডসেট “কিউ৩০১, কিউ৩৮৩, কিউ৩৮১ এবং কিউ৩৫০”। এগুলোর দাম যথাক্রমে ২৯৯০ টাকা, ৪৩৯০ টাকা, ৪৮৯০ টাকা এবং ৪৯৮০ টাকা।
বাংলাদেশের বাজারে আসা নতুন এই হ্যান্ডসেটগুলোর স্পেসিফিকেশন নিচে উপস্থাপনন করা হলো:
গরিলা গ্লাস ৩ ব্যবহৃত ৫.৫ ইঞ্চি ডিসপ্লের ক্যানভাস ৬’এ আছে অ্যান্ড্রয়েড ৫.১ (ললিপপ), ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ৩ জিবি ৠাম। ৩ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত এ ফোনের ব্যাক ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেল।
ক্যানভাস ৬ প্রো’তেও রয়েছে একই প্রযুক্তি একই মাপের ডিসপ্লে। অ্যান্ড্রয়েড ৫.১ (ললিপপ ভার্সনের) ৬ প্রো’র ৠাম ৪ জিবি, প্রসেসর ২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ব্যাক ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল এবং ব্যাটারি ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার।
৪০০০ মিলিএম্পিয়ার ব্যাটারিযুক্ত ৫.০ ইঞ্চি ডিসপ্লের (গরিলা গ্লাস ৩) কিউ৪৬১ এর ওএস অ্যান্ড্রয়েড ৫.১ (ললিপপ), ৠাম ২ জিবি এবং ১.০ গিগাহার্জ কোয়ার্ডকোর প্রসেসর। এর মূল ক্যামেরা ৮ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের।
৪.০ ইঞ্চি ডিসপ্লের কিউ৩০১‘তে আছে অ্যান্ড্রয়েড ৫.০, ১.০ গিগাহার্জ কোয়ার্ডকোর প্রসেসর, ৫১২ মেগাবাইট ৠাম, ক্যামেরা ২ মেগাপিক্সেল, ব্যাটারি ১৪০০ মিলিঅ্যাম্পিয়ার।
অ্যান্ড্রয়েড ৫.১ ভার্সনের কিউ৩৮৩‘তে আছে ৫.০ ইঞ্চি পর্দা, ১.২ গিগাহার্জ কোয়ার্ডকোর প্রসেসর, ৫১২ মেগাবাইট ৠাম। ১৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এ ফোনের ক্যামেো ২ মেগাপিক্সেল।
অ্যান্ড্রয়েড ৫.০ চালিত ৫.০ ইঞ্চি ডিসপ্লের মাইক্রোম্যাক্স কিউ৩৮১ মডেলে পাওয়া যাবে ১ জিবি ৠাম, ১.২ গিগাহার্জ কোয়ার্ডকোর প্রসেসর, ৫ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ২০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।
অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো রয়েছে মাইক্রোম্যাক্স কিউ৩৫০ মডেলে। ৫.০ ইঞ্চি ডিসপ্লের এ মডেলের বিশেষ বৈশিষ্ট্যগুলো হচ্ছে ১.৩ গিগাহার্জ কোয়ার্ডকোর প্রসেসর, ১ জিবি ৠাম, ব্যাক ক্যামেরা ৫ মেগাপিক্সেল, ফ্রন্ট ক্যামেরা ২ মেগাপিক্সেল, ব্যাটারি ২০০০ মিলিঅ্যাম্পিয়ার।
চলতি মাসের মাঝামাঝি সময় থেকে সারাদেশের মোবাইল মার্কেটগুলোতে হ্যান্ডসেটগুলো পাওয়া যাবে।

পড়ে দেখুন

নিবন্ধনের অনুমতি পেল ৯২ পত্রিকার অনলাইন পোর্টাল

নিবন্ধনের জন্য প্রথম দফায় ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে অনুমোদন দিয়েছে সরকার। ঢাকা থেকে প্রকাশিত …