শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানে দরপত্র সংগ্রহ করতে না পারায় এলজিইডি’র জেলা অফিস ঘেরাও

বান্দরবানে দরপত্র সংগ্রহ করতে না পারায় এলজিইডি’র জেলা অফিস ঘেরাও

॥ বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবানের বান্দরবান লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন এবং জোড়াবাড়ী মেরামত এর দরপত্র না পাওয়ায় বান্দরবানের জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ঘেরাও করে বান্দরবানের ঠিকাদাররা।
সোমবার বিকাল ৩টার দিকে বান্দরবান জেলা এলজিইডি ভবনের সামনে এ ঘটনা ঘটে। এসময় ঠিকাদাররা জানান, ২৬শে মে’১৬ইং লামা উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী মোবারক হোসেন স্বাক্ষরিত ৩০লক্ষ টাকার লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন এবং জোড়াবাড়ী মেরামত’এর জন্য একটি দরপত্র বিজ্ঞপ্তি নং-০৬/০২০১৫-২০১৬ ইং আহবান করা হয়। সেখানে বান্দরবান জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর হতে ১৩ই জুন, বিকাল ৫টার মধ্যে দরপত্র সংগ্রহ করা যাবে বলা হলেও ঠিকাদাররা জেলা কার্যালয়ে গিয়ে কোন দরপত্র সংগ্রহ করতে পারেনি। তারা আরো বলেন, দরপত্র বিক্রি না করে আত্মীয় করণ করা হয়েছে। এসময় ঠিকাদাররা বান্দরবান জেলা এলজিইডি অফিস ঘেরাও করে বিক্ষোভ শুরু করে।
এ ব্যাপারে ঠিকাদার আরিফ জানান, লামা উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন এবং জোড়াবাড়ী মেরামত এর দরপত্র বিকাল ৫টার মধ্যে জেলা অফিস থেকে সংগ্রহ করা যাবে বলা হলে আমরা ২.৩০টার সময় অফিসে এসে দরপত্র পাইনি। নির্বাহী প্রকৌশলীও আমাদের সাথে কোন কথা বলছেনা। তাই আমরা যে কোন প্রকারে দরপত্র সংগ্রহ করতে চাই।
এ ব্যাপারে ঠিকাদার বাবু জানান, আমি সকালে লামা অফিসে গিয়ে কাউকে না পেয়ে বান্দরবান জেলা অফিসে এসেছি। এখানে এসেও দেখি সিডিওল দেয়া হচ্ছেনা। আমরা বিভিন্ন মহল থেকে খবর পেয়েছি, এখানে সিডিওল বিক্রি না করে তারা তাদের আত্মীয়দের মাঝে কাজটি দিয়ে ফেলেছে। আমরা কেন সিডিওল সংগ্রহ করতে পারছিনা তা জানতে চাই।
বান্দরবানে এ ব্যাপারে সংবাদ সংগ্রহের জন্য এলজিইডি কার্যালয়ে গেলে নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফ হোসেনকে কর্মস্থলে পাওয়া যায়নি। তবে মোবাইলে যোগাযোগ করলে তিনি কোন সদুত্তর না দিয়ে লামা উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলার জন্য বলেন।
তবে এ ব্যাপারে কথা বলার জন্য লামা উপজেলা প্রকৌশলী মোঃ মোবারক হোসেন ও উপ সহকারী প্রকৌশলী জাকের হোসেনের সাথে মুঠো ফোনে যোগাযোগের চেষ্ঠা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

পড়ে দেখুন

পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা রেলপথে যুক্ত হচ্ছে ৩ পার্বত্য জেলা

॥॥ গিরিদর্পণ ডেস্ক ॥ পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় তিন পার্বত্য জেলায় …