শিরোনাম
প্রচ্ছদ / খেলা / বোনাসের অর্থ দান করলেন রোনালদো

বোনাসের অর্থ দান করলেন রোনালদো

দানশীল ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে শীর্ষে থাকা পর্তুগিজ অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো তার পারফর্মের পাশাপাশি আরো নানা কারণে সারা বিশ্বের কোটি কোটি দর্শকের কাছে সমান জনপ্রিয়। দানবীর হিসেবে বহু আগেই নাম কুড়িয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার।

মাঠের কঠিন রোনালদো দুস্থ মানুষ এবং শিশুদের সাহায্যের জন্য কত বড় মনের মানুষ সেটি আবারো প্রমাণ করলেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতায় যে বোনাস পেয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড তার পুরো অর্থ একটি দাতব্য প্রতিষ্ঠানে দান করেছেন সিআর সেভেন।

অ্যাতলেতিকো মাদ্রিদকে হারিয়ে ১১তম চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন রোনালদো। তিনবারের ব্যালন ডি অর জয়ী এই তারকা বোনাস হিসেবে ৬ লক্ষ ইউরো পান।
‘ডেফেনসা সেন্ট্রাল’ এর স্প্যানিশ সাংবাদিক পিপি এসত্রাদা জানান, বোনাসের পুরো ৬ লাখ ইউরো একটি দাতব্য সংস্থায় দান করেছেন রোনালদো। একটি এনজিও প্রতিষ্ঠানে রিয়ালের এই তারকা তার এজেন্ট জর্জ মেন্ডেসকে পুরো টাকা বুঝিয়ে দেয়ার জন্য বলেছেন।
এর আগেও রোনালদো দানশীল ব্যক্তি হিসেবে সুনাম কুঁড়িয়েছেন। রিয়াল তারকা ১০ বছর বয়সী এক শিশুর মস্তিষ্ক অস্ত্রোপচারের জন্য ৮৩ হাজার মার্কিন ডলার অনুদান দিয়েছিলেন। নিজের জন্মভূমি পর্তুগালের মাদেইরা ক্যান্সার চিকিৎসা কেন্দ্রে ১ লাখ ৬৫ হাজার মার্কিন ডলার আর্থিক সাহায্য দেন সিআর সেভেন। ২০০৮ সালে সেখানে ক্যান্সারের চিকিৎসা করিয়েছিলেন রোনালদোর মা ডোরোরেস আভেরো।
গত বছর রোনালদো নেপালের দুর্গত মানুষের জন্য দান করেন ৭৯ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬৩ কোটি টাকার সমান। আন্তর্জাতিক বেসরকারি সংস্থা সেভ দ্য চিলড্রেনের মাধ্যমে এই অর্থ সহায়তা করেন তিনি।
এছাড়া, ২০০৪ সালের সুনামির পরেও দুর্গতদের সহায়তায় এগিয়ে এসেছিলেন পর্তুগালের এই গোলমেশিন। সুনামির ঝড়ে আক্রান্ত এক ছোট্ট শিশুর গায়ে তার সাত নম্বর জার্সি পরা ছিল। সেই ভিডিও ছড়িয়ে পড়ার পর রোনালদো এগিয়ে এসেছিলেন।

পড়ে দেখুন

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও ক্রীড়া চর্চার কোন বিকল্প নেই ঃ চট্টগ্রাম জেলা প্রশাসক

চট্টগ্রামে এম এ আজিজ স্টেডিয়ামে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা …