শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটিতে ইউপি নির্বাচনে ৪৮টি ইউনিয়নে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

রাঙ্গামাটিতে ইউপি নির্বাচনে ৪৮টি ইউনিয়নে নির্বাচনী সরঞ্জাম বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ আজ শনিবার ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচন। এবার ইউপি নির্বাচনে রাঙ্গামাটির ১০ উপজেলার ৪৯টি ইউনিয়নের মধ্যে ৪৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ইউপিতে সীমা জটিলতায় হাইকোর্টে মামলা থাকায় এবং কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউপিতে চেয়ারম্যান পদে একজন চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হওয়ায় নির্বাচন হচ্ছে না।
এদিকে শুক্রবার সকালে রাঙ্গামাটির ৪৮টি ইউনিয়নে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নির্বাচনী কর্মকর্তাদের কাছে বিতরণ করা হয়েছে। ব্যালট পেপার ও নির্বাচনী সরঞ্জাম নিয়ে নির্বাচনী কর্মকর্তারা যে যার কেন্দ্রে চলে গেছেন।
৪৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪৯ জন, সাধারন সদস্য পদে ৩৫১ জন এবং সংরক্ষিত আসনের সদস্য পদে ১১৮ জন প্রার্থী প্রতিদ্ধন্ধিতা করছেন। এর মধ্যে সংরক্ষিত আসনের সদস্য পদে ২৬ জন ও সাধারন সদস্য পদে ৮১ জন।
এর মধ্যে দলীয়ভাবে আওয়ামীলীগ সমর্থিত ৪১ জন, বিএনপি’র ২০, জাতীয় পার্টির ৪ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে ২ জন এবং আঞ্চলিক রাজনৈতিক দল সন্তু লারমার নেতুত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি, ইউনাইটেড পিপলস ডেমোক্রেকিট ফ্রন্ট(ইউপিডিএফ) ও এমএন লারমা গ্রুপের পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৮২ জন চেয়ারম্যান প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন।
এ ৪৭টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৩লাখ ২৩ হাজার ৮৭০জন। এর মধ্যে পুরুষ রয়েছে ১লাখ ৭০ হাজার ২৬৭ জন এবং মহিলা রয়েছে ১লাখ ৫৩ হাজার ৬০৩ জন।
এব্যাপারে রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে শান্তিপূর্ন পরিস্থিতি রক্ষায় আমরা পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা জোরদার করেছি। আমরা তিনি স্তর প্রাথমিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছি। এর মধ্যে ভোট কেন্দ্রে নিরাপত্তা, মোবাইল প্রেট্রোলিংয়ের ব্যবস্থা, ষ্ট্রাইকিং ফোর্সের ব্যবস্থা। এছাড়া নিরাপত্তামূলক ব্যবস্থার জন্য র‌্যাব মোতায়েনের ব্যবস্থা গ্রহন করেছি। প্রত্যেক উপজেলায় তিন প্লাটুন করে র‌্যাব মোতায়েন থাকবে ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে এবং প্রতিটি উপজেলায় বিজিবি মোতায়েন থাকবে। বিজিবিকে ৪টি সেক্টরে ভাগ করে মোট ৩৮ প্লাটুন বিজিবি বিভিন্ন জায়গায় তারা মোতায়েন থাকবে। আমাদের এখানে ৫৩টি হেলিসোটি কেন্দ্র রয়েছে। এরি মধ্যে ৫৩টি হেলিসোটি নির্বাচনী সরঞ্জামসহ নিরাপত্তা কাজে নিয়োজিতরা ইতিমধ্যে পৌছে গেছে।
এদিকে, শনিবার সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন জানিয়েছেন।

পড়ে দেখুন

তৃণমূল সাংবাদিকতায় অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন এ কে এম মকছুদ আহমেদ

॥ ডেস্ক রিপোর্ট ॥ সমাজের সুষ্ঠু বিকাশে অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী …