শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটিতে জনসংহতি সমিতির ডাকে ৩৬ ঘন্টার সড়ক ও নৌ পথ অবরোধের প্রথমদিন পালিত

রাঙ্গামাটিতে জনসংহতি সমিতির ডাকে ৩৬ ঘন্টার সড়ক ও নৌ পথ অবরোধের প্রথমদিন পালিত

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল করে ভোট কারচুপির প্রতিবাদে এবং পুনঃনির্বাচনের দাবিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ডাকে রাঙ্গামাটিতে সোমবার ১৩ জুন থেকে ৩৬ ঘন্টার সড়ক ও নৌ পথ অবরোধের প্রথশ দিন শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।
অবরোধের কারনে দুরপাল্লা ও অভ্যন্তরীন রুটে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। নৌ পথেও ছেড়ে যায়নি কোন লঞ্চ। শহরের চলাচলের একমাত্র মাধ্যম অটোরিক্সাসহ কোন হালকা যানবাহন চলাচল করেনি। বৃষ্টি উপেক্ষা করে অবরোধ সমর্থনকারীরা শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে পিকেটিং করে। শহরের বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।
এদিকে পবিত্র রমজান মাসে অবরোধ দেওয়ায় ফলে রোজাদারগণ তাদের প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে পারছে না। এতে দূর্ভোগে পড়েছে চাকুরীজীবি ও ব্যবসায়ীরা। তারা বলেন, মুসলিম উম্মার রোজা পালনে যেন কোন রকমের বিঘœ না ঘটে এবং এ সময় কেউ যাতে এই ধরণের কর্মসূচী থেকে বিরত থাকে তার জন্য প্রশাসনের প্রতি সুদৃষ্টি দেওয়ার আহবান জানান।
উল্লেখ্য, ৪ জুন বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট জালিয়াতি, কেন্দ্র দখল করে জালভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করার অভিযোগ আনে জন সংহতি সমিতি। এর প্রতিবাদে ৩৬ ঘন্টার অধরোধ এর ডাক দেয় তারা।
ভূষণছড়া ইউনিয়নের ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নির্বাচনের ফলাফল বাতিল করে ঐ কেন্দ্রে অবিলম্বে পূনঃনির্বাচন ঘোষণা করা না হলে অবরোধ কর্মসূচি আরও জোরদার করা হবে বলে হুশিয়ারী দিয়েছে সংগঠনটি।

পড়ে দেখুন

তৃণমূল সাংবাদিকতায় অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন এ কে এম মকছুদ আহমেদ

॥ ডেস্ক রিপোর্ট ॥ সমাজের সুষ্ঠু বিকাশে অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী …