শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটিতে প্রাকৃতিক দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সভায় বক্তারা

রাঙ্গামাটিতে প্রাকৃতিক দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সভায় বক্তারা

॥ নিজস্ব প্রতিবেদক ॥ দূর্যোগকে মোকাবেলা করতে রাঙ্গামাটির সকল প্রশাসন যদি একত্রিত ভাবে কাজ করতে পারি তাহলে যে কোন দূর্যোগ মোকবেলা করা সম্ভব। তাই সকল সেক্টর থেকে এগিয়ে আসতে আহবান জানানো হয়েছে। গত ২২ জুন প্রাকৃতিক দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে রাঙ্গামাটিতে আলোচনা সভায় বক্তারা এ আহবান জানান।
রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ মোজাম্মেল হোসেন সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা ত্রাণ কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার, জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান উদয় চাকমা, কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া আক্তার, পৌরসভার কাউন্সিলার কালায়ন চাকমা, ব্র্যাক রাঙ্গামাটি জেলার প্রতিনিধি সমীর কুমার কুন্ড, রাঙ্গামাটি স্কাউটের সহকারী কমিশনার নুরুল আবছার সহ রাঙ্গামাটির বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
সভায় বক্তারা বলেন, দূর্যোগ ব্যবস্থাপনায় রাঙ্গামাটি খুবই পিছিয়েছে। এই খরা কাটিয়ে উঠতে আমাদের সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। বক্তারা বলেন, আগামী বর্ষা মৌসুমে রাঙ্গামাটির পাহাড়ের পাদদেশে যে সকল লোকজন বসবাস করছে তাদের নিরাপদে সরে যাওয়ার জন্য সচেতনতা সৃষ্টি করার আহবান জানানো হয়।
সভায় রাঙ্গামাটি জেলার বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেণ।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …