শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটির ইউপি নির্বাচন ঘিরে নাগরিকদের জেলা প্রশাসক-এসপি’র কৃতজ্ঞতা

রাঙ্গামাটির ইউপি নির্বাচন ঘিরে নাগরিকদের জেলা প্রশাসক-এসপি’র কৃতজ্ঞতা

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বড় ধরনের কোনো অঘটন ছাড়াই রাঙ্গামাটি জেলার ৪৮টি ইউনিয়নে উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় স্বস্থি ফিরে এসেছে রাঙ্গামাটি জেলাবাসীর মাঝে। শান্তি পূর্ণভাবে নির্বাচন ও জনগন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করায় রাঙ্গামাটিবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে জেলা প্রশাসক সামসুল আরেফিন ও পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। একই সাথে তারা নির্বাচন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে তাদের আন্তরিকতা ও নিষ্ঠায় সন্তোস প্রকাশ করেছেন।
এ বিষয়ে সোস্যাল মিডিয়ায় দেওয়া এক স্ট্যাটাসে জেলা প্রশাসক সামসুল আরেফিন লিখেছেন, “অত্যন্ত উৎসাহ, উদ্দীপনা, আনন্দঘন ও শান্তিপূর্ণ পরিবেশে এবং ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গত ৪ জুন অনুষ্ঠিত হলো রাঙ্গামাটি জেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬। নির্বাচনের আগে এটা ছিল বাংলাদেশের সবচেয়ে উত্তাপ ছড়ানো নির্বাচন।
কিন্তু আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে সকল ভোটারসহ নাগরিক সমাজের সহযোগিতায় এবং ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষত পুলিশ, বিজিবি, আনসার, র‌্যাব এবং বিভিন্ন রাজনৈতিক দলের অংশগ্রহণে অত্যন্ত সুষ্ঠু, অবাধ ও নিরেপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
আমি জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ হতে রাঙ্গামাটিবাসি প্রত্যেককে জানাই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আর যারা নির্বাচিত হয়েছেন এবং এবং সরকারের উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার ম্যান্ডেট পেয়েছেন তাদেরকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। যেসকল রাজনৈতিক দল অংশগ্রহণ করেছেন, তাদেরকে জানাই কৃতজ্ঞতা।
নির্বাচনী কাজে নিয়োজিত প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ও রিটার্নিং অফিসার আপনাদেরকে জানাই অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ। জেলা নির্বাচন অফিসারসহ উপজেলা নির্বাচন অফিসারদের জানাই আন্তরিক ধন্যবাদ।
উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ অক্লান্ত পরিশ্রম করেছেন, তাদেরকে জানাই অশেষ ধন্যবাদ আর কৃতজ্ঞতা। পুলিশ সুপার মহোদয়কে আমার আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। তার অক্লান্ত পরিশ্রম আর মেধা এই নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে বিশেষ ভূমিকা রেখেছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থাকেও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। ধন্যবাদ জানাই সকল সংবাদ মাধ্যমকে, তাদের সাংবাদিক, রিপোর্টারদের, যারা ইতিবাচক ভূমিকা রেখে সত্য ও নির্ভিক সাংবাদিকতার পরিচয় দিয়েছেন।
সেনাবাহিনীকেও ধন্যবাদ আর কৃতজ্ঞতা জানাই, নির্বাচন কাজে সম্পৃক্ত না হলেও তাদের অকুন্ঠ সমর্থন নির্বাচনকে সুষ্ঠ করতে ব্যাপক সহায়ক ভূমিকা রেখেছে। বিমান বাহিনীকেও কৃতজ্ঞতা জানাই ৫৩ টি হেলিসর্টিং কেন্দ্রে পোলিং পার্সোনেলদের পৌঁছে দেয়ার জন্য।
নির্বাচন কমিশন বিশেষত মাননীয় প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন সচিব মহোদয়কে কৃতজ্ঞতা জানাই তাঁদের নির্দেশনাদানের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব হয়েছে। আরো জানা, অজানা সকলকে কৃতজ্ঞতা জানাই।
আর সর্বশক্তিমান যিনি, যাঁর কাছে কৃতজ্ঞতার শেষ নেই, সেই মহান আল্লাহর কাছে জানাই শতকোটি কৃতজ্ঞতা। আসুন আমরা একযোগে কাঁধে কাঁধ মিলিয়ে রাঙ্গামাটির উন্নয়নে কাজ করি। আপনাদের সকলের সুস্থতা ও সাফল্য কামনা করছি”।
অপরদিকে সোমবার নিজ কার্যালয়ে রাঙ্গামাটিতে কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে আয়োজিত এদিকে সোমবার এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়ে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অত্যন্ত সুন্দর ও অবাধ নিরপেক্ষভাবে অনুষ্ঠানে নিয়োজিত আইন শৃঙ্খলাবাহিনীকে সর্বাত্মকভাবে সহযোগিতা করায় সংশ্লিষ্টদেরসহ রাঙ্গামাটিবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রাঙ্গামাটি জেলার পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান।
নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে পুলিশ সুপার বলেন, আমার উপর অর্পিত রাষ্ট্রীয় দায়িত্ব পালনে রাঙ্গামাটিবাসীর কাছ থেকে যে সহযোগিতা পেয়েছি তা আমার ও আমার সহকর্মীদের চাকুরি জীবনের অন্যতম স্মৃতিময় একটি অধ্যয় হয়ে থাকবে। জেলা প্রশাসকের সার্বিক সহযোগিতায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি সঠিক রেখে সম্পূর্নরূপে নিরপেক্ষ পরিবেশে রাঙ্গামাটি জেলা সবচেয়ে বড় ইউপি নির্বাচনটি সফলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে।
এতে করে আমি ও আমার বাহিনীর সকলেই রাঙ্গামাটিবাসীর প্রতি কৃতজ্ঞ। পুলিশ সুপার বলেন, এতে করে আবারো একটি জিনিস প্রতীয়মান হয়েছে যে, আমরা যার যার অবস্থান থেকে সকলে আন্তরিক হলেই এই ধরনের আরো অনেক কিছুই করা সম্ভব। আসুন আমরা সকলেই একটি সুখী সম্মৃদ্ধশীল রাঙ্গামাটি গঠনে একসাথে সম্মিলিতভাবে কাজ করি।

পড়ে দেখুন

তৃণমূল সাংবাদিকতায় অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন এ কে এম মকছুদ আহমেদ

॥ ডেস্ক রিপোর্ট ॥ সমাজের সুষ্ঠু বিকাশে অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী …