শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটির ১০ উপজেলার ৪৯ ইউনিয়নের মধ্যে ৪৮টিতে ভোট গ্রহন সম্পন্ন

রাঙ্গামাটির ১০ উপজেলার ৪৯ ইউনিয়নের মধ্যে ৪৮টিতে ভোট গ্রহন সম্পন্ন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বড় ধরনের কোন সহিংস ঘটনা ছাড়াই রাঙ্গামাটির ৪৮ টি ইউনিয়নের ভোট গ্রহণ সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে তা বিকাল ৪ টা পর্যন্ত চলে। বিভিন্ন কেন্দ্রে ভোটাররা সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। অধিকাংশ কেন্দ্রে পাহাড়ি বাঙ্গালী উভয়েরই ভোট দিতে দেখা যায়। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশী। রাঙ্গামাটি জেলায় চেয়ারম্যান পদে কেবল কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নে স্থানীয় আঞ্চলিক দল ইউপিডিএফ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ধন কুমার চাকমা বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। তাছাড়া সাধারণ আসনে ৮১ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ২৬ জন বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।
এদিকে নির্বাচন চলাকালে রাঙ্গামাটির ৫ টি ইউনিয়নের কেন্দ্রে জাল ভোট কেন্দ্র দখল ও কারচুপির অভিযোগ এনে বিএনপির ৩ জন, আওয়ামীলীগের ১ জন ও ১ জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী তাদের নির্বাচন বর্জনের ঘোষনা দেন।
এরা হলেন, কাউকালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের বিএনপির চেয়ারম্য্যান প্রাথী শওকত হোসাইন, ঘাগড়া ইউনিয়নের খোরশেদ আলম ও কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়নের জাফর আহমেদ স্বপন। অপর দুইজন হলেন, বিলাইছড়ির কেংড়াছড়ি ইউনিয়নের আওয়ামীলীগের সমর্থিত সাইদূল ইসলাম ও নানিয়ারচরের বুড়িঘাট ইউনিয়নের মিজানুর রহমান।
তবে নির্বাচন চলাকালে কাপ্তাই, কাউখালী, লংগদু ও বরকল উপজেলায় কয়েকটি কেন্দ্রে জাল ভোট কেন্দ্র দখলকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এছাড়া বড় ধরনের ঘটনার খবর পাওয়া যায়নি।
গতকাল সকাল থেকে রাঙ্গামাটির বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা গেছে ভোটারদের দীর্ঘ লাইন। বিশেষ করে উপজাতীয় জনগোষ্ঠী সকাল সাড়ে ৭ টা থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দেয়ার জন্য অপেক্ষায় থাকে। রাঙ্গামাটি ৪৮ টি ইউটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অণুষ্ঠিত হয়েছে। রাঙ্গামাটি, লংগদু, কাপ্তাই সহ বিভিন্ন উপজেলায় নিরাপত্তা বাহিনীর অবস্থা ছিলো চোখে পড়ার মতো।
উল্লেখ্য, চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে স্থানীয় আঞ্চলিক দল সমর্থিত স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ৮২, আওয়ামী লীগ ৪১, বিএনপি ২০, জাতীয় পার্টি ৪ এবং ইসলামি আন্দোলন বাংলাদেশের ২ জন। পার্বত্য দুগর্ম এলাকায় নির্বাচনী কাজে যাতায়াতের জন্য মোট ৫৩টি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার হয়েছে।
রাঙ্গামাটি ৪৮ ইউনিয়নে এবার মোট ভোটার রয়েছেন ৩ লাখ ২৩ হাজার ৮৭০। তন্মধ্যে পুরুষ ১ লাখ ৭০ হাজার ২৬৭ এবং মহিলা ১ লাখ ৫৩ হাজার ৬০৩ জন।

পড়ে দেখুন

তৃণমূল সাংবাদিকতায় অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন এ কে এম মকছুদ আহমেদ

॥ ডেস্ক রিপোর্ট ॥ সমাজের সুষ্ঠু বিকাশে অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী …