শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / রুমায় গ্রাম পুলিশ বাহিনীর ভূমিকা শীর্ষক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু

রুমায় গ্রাম পুলিশ বাহিনীর ভূমিকা শীর্ষক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা শুরু

॥ শৈহ্লাচিং মারমা, রুমা ॥ ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ বাহিনীর সদস্যগণের আইন শৃংখলা রক্ষায় গ্রাম পুলিশের ভূমিকা শীর্ষক তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা উপজেলা পরিষদ মিলনায়তনে গত শনিবার (১৮জুন) থেকে শুরু হয়েছে।
জতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট(এনআইএলজি) আয়েজনে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তুরী।
তিনি বলেন গ্রাম পুলিশের এলাকায় যাতে চুরি ও ডাকাতি না হয় সেদিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে। আইনশৃঙ্খলা বিরোধী কোনো কার্যকলাপ হবার আশঙ্কা দেখা গেলে সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার ও থানা পুলিশকে জানাতে হবে। এলাকার শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে অর্পিত দায়িত্ব দক্ষতার সাথে পালনের জন্য সবসময় গ্রাম পুলিশদের সতর্ক ও সজাগ থাকার আহবান জানান উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তুরী।
এসময় বিশেষ অতিথি ছিলেন জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের পরিচালক কামরুন নাহার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও মোঃ মোস্তাফিজুর রহমান, রুমা থানার পরিদর্শক(এসআই) মোহাম্মদ মিজান।
ইউনিয়ন পরিষদে দফাদার, মহল্লাদার ও গ্রাম পুলিশ বাহিনীর আচরণ ও শৃঙ্খলা, দায়িত্ব ও কর্তব্য বিষয়ের উপর প্রশিক্ষণ হয়। এছাড়াও জন্ম-মৃত্যু নিবন্ধন স্যানিটেশন, যৌতুক ও বাল্যবিবাহ নিরোধ ছাড়াও গ্রাম আদালত কার্যক্রম পরিচালনায় গ্রাম পুলিশ বাহিনীর ভূমিকা নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালায় আলোচনা হয়েছে।

পড়ে দেখুন

পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিদেক :: রাঙামাটি: পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা …