শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / রুমায় সিসিডিবি‘র মার্কেট ম্যাপিং ও ভান্যু চেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রুমায় সিসিডিবি‘র মার্কেট ম্যাপিং ও ভান্যু চেইন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নুসিংমং মারমা, রুমা সংবাদদাতা ঃ উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তুরী বলেছেন যেকোনো কৃষি ফলজ ভাল উৎপাদন মানে ভাল দাম। তবে এ এলাকায় বাজারজাত পদ্ধতি খুবই দুর্বল। এখানকার মানুষকে ভাল উৎপাদন ও বাজারজাত বিষয়ে উদ্বুদ্ধ করতে হবে। কারণ সঠিক প্রক্রিয়াজাত ও প্রয়োগের পদ্ধতি জানা থাকলে কোনো ফল কোনভাবে নষ্ট হবার নয়।
বেসরকারি সংস্থা সিসিডিবি‘র উদ্যোগে গতকাল বুধবার(১৬জুন) দুপুর দু‘টায় স্থানীয় বম কমিউনিটি সেন্টারে মার্কেট ম্যাপিং ও ভ্যানু চেইন বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
কাজী মোহাম্মদ চাহেল তস্তরী আরো বলেন সাধারণ মানুষের সক্ষমতা বৃদ্ধির জন্য আমসত্ত্ব প্রকল্প গ্রহণ করতে পারে। এই আমসত্ত্ব কেজি প্রতি এক হাজার টাকা পর্যন্ত বাজারে দাম পাওয়া যায়। আর সঠিকভাবে বাজার করা গেলে সাধারণ মানুষের আর্থিকভাবে স্বচ্ছলতা বৃদ্ধি পাবে।
এর আগে কর্মশালায় অংশ গ্রহণকারিদের মার্কেট ম্যাপিং ও ভ্যানু চেইন এর উপর প্রজেক্টরের মাধ্যমে কার্যক্রম নিয়ে প্রদর্শন করা হয়।
সিসিডিবি‘র উপজেলা সমন্বয়কারী জতিরিন্দ্র ত্রিপ্ররার সভাপতিত্বে এ কর্মশালায় ব্যবসায়ী, কীটনাশক বিক্রেতা, গাড়ি ড্রাইভার ও চাষিসহ নানা শ্রেণীর লোকজন অংশ নেয়।

পড়ে দেখুন

পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিদেক :: রাঙামাটি: পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা …