শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / ১৩ ও ১৪ জুন রাঙ্গামাটি জেলায় সড়ক ও নৌ পথ অবরোধের ডাক দিয়েছে জনসংহতি সমিতি

১৩ ও ১৪ জুন রাঙ্গামাটি জেলায় সড়ক ও নৌ পথ অবরোধের ডাক দিয়েছে জনসংহতি সমিতি

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বরকল উপজেলার ৪নং ভূষণছড়া ইউনিয়নের ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফলাফল স্থগিত ও পূনঃ নির্বাচনের দাবীতে আগামী ১৩ ও ১৪ জুন টানা ৩৬ ঘন্টা রাঙ্গামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ডেকেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)।
বৃহস্পতিবার (৯ জুন) রাঙ্গামাটিতে বরকলের ভূষনছড়া ইউনিয়নে ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্র দখল করে ভোট ডাকাতির প্রতিবাদে এবং পুনঃ নির্বাচনে দাবীতে আয়োজিত গণ সমাবেশে জনসংহতি সমিতির নেতৃবৃন্দ এ অবরোধের কর্মসূচির ঘোষনা দেন।
রাঙ্গামাটি জিমনেসিয়াম প্রাঙ্গনে আয়োজিত সমাবেশে জনসংহতি সমিতির জেলা সভাপতি সুবর্ণ চাকমার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য জনসংহতি সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় সন্তু লারমা (সন্তু লারমা)। অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন বরকল সদর উপজেলা চেয়ারম্যান মনি চাকমা, আদিবাসী ফোরাম পার্বত্য অঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, মানবেন্দ্র মেমেরিয়াল ফাউন্ডেশনের আহবায় বিজয় কেতন চাকমা, জে এস এস নেতা উদয়ন ত্রিপুরা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সন্তু লারমা অভিযোগ করেন বলেন, পার্বত্য চুক্তি যথাযথ বাস্তবায়িত না হওয়া এবং চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া অচলাবস্থার কারণে এ অঞ্চলের ভিন্ন ভাষাভাষি পাহাড়ী জুম্ম জনগনে অস্তিত্ব ধ্বংস করে দেওয়ার জন্য যড়ষন্ত্র চালানো হচ্ছে। তারাই আজকে আওয়ামীলীগের দীপংকর তালুকদারের নেতৃত্বে অনুপ্রবেশকারীদের প্রত্যক্ষ ভূমিকায় এবং ২৫ বিজিবি’র লেঃ কর্নেল সাবাবুদ্দিনের নির্দেশনায় ভূষণছড়া ইউনিয়নের নির্বাচনে ভোট ডাকাতির মাধ্যমে আওয়ামীলীগ প্রার্থী মামুনুর রশীদকে বিজয়ী করা হয়েছে।
তিনি বরকলের ছোট হরিনা কেন্দ্রে পুনঃরায় নির্বাচন ঘোষনা না দেওয়া পর্ষন্ত রাঙ্গামাটিসহ তিন পার্বত্য জেলায় আরো কঠোর কর্মসূচি চালিয়ে যাওয়ার হুশিয়ারী দেন।
উল্লেখ্য,গত ৪ জুন অনুষ্ঠিত যষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে বরকলের ৪নং ভূষণছড়া ইউনিয়নের ছোটহরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামীলিগ সমর্থিত প্রার্থী মামুনুর রশিদ মামুনের ক্যাডার বাহিনী জোর পূর্বক ভোট কেন্দ্র দখল করে জাল ভোট প্রদান, প্রার্থীর পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া ও ভোটারদের মারধর করে আহত করে বলে অভিযোগ।
সমাবেশে শেষে জিমনেসিয়াম চত্বর থেকে একটি বিশাল প্রতিবাদ মিছিল শহরের বনরুপা চত্বর ঘুরে গিয়ে আবারও জিমনেসিয়াম চত্বরে গিয়ে শেষ হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …