শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / আত্মগোপনে থাকা ভারতীয় নাগরিক গ্রেফতার

আত্মগোপনে থাকা ভারতীয় নাগরিক গ্রেফতার

নগরীর আদালত ভবন এলাকা থেকে রণধীন দাশগুপ্ত (৫৪) নামে ভারতীয় এক নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ।রোববার দুপুরে বোয়ালখালী থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
তার কাছে বাংলাদেশি একটি জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। সেখানে তার নাম লেখা আছে রণধীর ওয়াদ্দাদার। এ ঘটনায় বোয়ালখালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাহ উদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, রণধীর দাশগুপ্ত (৫৪) পরিচয় গোপন করে দীর্ঘদিন ধরে চট্টগ্রামে অবস্থান করছিল।
রণধীন পরিচয় গোপন ও নাম পরিবর্তন করে বাংলাদেশের নাগরিকত্ব পাওয়ার চেষ্টা চালিয়েছে জানিয়ে তিনি বলেন, ২০০৮ সালে পরিচয় ও নাম গোপন করে নগরীর চান্দগাঁও থানাধীন মোহরার ওয়াসা সড়কের জেবল হোসেনের বাসার ঠিকানা উল্লেখ করে বাংলাদেশের ভোটার হন।অথচ তার পাসপোর্টে ঠিকানা উল্লেখ রয়েছে, ৪/৪ বরিশা, কালীপদ মূখার্জী রোড, দক্ষিণ চব্বিশ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।
রণধীন কিভাবে বাংলাদেশ এলেন, কিভাবে পরিচয়পত্র নিলেন এবং সেটি আসল কিনা তা তদন্ত করে দেখা হবে বলে জানান ওসি।
এ ঘটনায় থানার এসআই মো.খায়রুল বাদি হয়ে মামলা করেছেন। রণধীরের নামে ১৯৮৪ সালে প্রথম পাসপোর্ট ইস্যু করে ভারত সরকার। ১৯৯৪ সালে এর মেয়াদ শেষ হলে দ্বিতীয় পাসপোর্টে ১৯৯৫ সালে ৫দিনের ট্যুরিস্ট ভিসা নিয়ে বাংলাদেশে আসেন। ভিসার মেয়াদ শেষ হলেও তিনি বাংলাদেশে অবৈধভাবে অবস্থান করে বোয়ালখালীসহ বিভিন্নস্থানে অবস্থান করে অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছিলেন বলে মামলার এজহারে উল্লেখ রয়েছে।
এর আগে বোয়ালখালী থানা পুলিশ অভিযান চালিয়ে রণধীরের ভারতীয় পাসপোর্ট জব্দ করে। তার বিরুদ্ধে থানায় ২টি মামলা, ১টি অভিযোগ ও ১ সাধারণ ডায়েরি রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …