শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / গুইমারা সেনা রিজিয়নের উদ্যোগে মুক্তিযোদ্ধা ও হতদরিদ্রদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের বিতরণ

গুইমারা সেনা রিজিয়নের উদ্যোগে মুক্তিযোদ্ধা ও হতদরিদ্রদের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের বিতরণ

॥ মাটিরাঙ্গা প্রতিনিধি ॥ পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষার পাশাপাশি বৃক্ষরোপনে জনগণকে উদ্বুদ্ধ করতে ও পরিবেশের ভারসাম্য রক্ষায় গুইমারা সেনা রিজিয়নের উদ্যোগে রিজিয়নের অধীন মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও অসহায়-দরিদ্র পরিবারের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের বিতরণ করা হযেছে।
গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে গুইমারা রিজিয়নের উদ্যোগে মাটিরাঙ্গা জোন সদরে এক অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও অসহায়-দরিদ্র পরিবারের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা ও গুইমারা রিজিয়নের নামাঙ্কিত একটি করে ছাতা বিতরণ করা হয়।
বৃক্ষরোপণে মাধ্যমে সবুজ বেষ্টনী গড়ে তোলার পাশাপাশি নিজেদের আর্থ-সামাজিক অবস্থার পরিবর্তনের পরামর্শ দিয়ে ২৪ পদাতিক আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান পিএসসি, এনডিসি-জি বলেছেন, সেনাবাহিনী সকল সমালোচনা উপেক্ষা করেই পাহাড়ের মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। পাহাড়ে সাম্প্রদায়িক-সম্প্রীতি রক্ষায় তৎপর রয়েছে। এ কর্মতৎপরতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি বলেন, সাম্প্রতিক নাশকতায় সেনাবাহিনী নিজেদের জীবনবাজি রেখে মানুষের পাশে দাড়িয়েছে।
সব ভালো কাজের সাথে অতীতের ন্যায় সেনাবাহিনী আছে ও থাকবে উল্লেখ করে তিনি বলেন, সেনাবাহিনী মানুষের যেখানে প্রয়োজন সেখানেই যাবে। বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়াবে। বৃক্ষের চারা বিতরণকে প্রতীকি উল্লেখ করে তিনি বলেন, আগামী প্রজন্মের জন্য বাসযোগী পৃথিবী গড়ে তুলতে বৃক্ষরোপনের বিকল্প নেই। মানুষের সুরক্ষা নিশ্চিত করার জন্যই আমাদের পরিবেশকে ভালবাসতে হবে এবং রক্ষা করতে হবে।
অনুষ্ঠানে মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্ণেল মো: জিল্লুর রহমান পিএসসি, জোনার স্টাফ অফিসার মেজর মো: শফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মমিউর রহমান ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাহাদাত হোসেন টিটোসহ নির্বাচিত জনপ্রতিনিধি, স্থানীয় হেডম্যান-কার্বারী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

খাগড়াছড়িতে কালবৈশাখী ঝড়ে বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি, যোগাযোগ ছিলো বন্ধ, বিদ্যুৎ ছিলো না ৫ ঘন্টা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়িতে মাত্র এক মিনিটের কালবৈশাখী ঝড়। তাতেই বিভিন্ন স্থানে বৈদ্যুতিক পোল …